1. [email protected] : News room :
৬৪ জেলায় শেখ কামাল আইটি সেন্টার নির্মাণ করা হবেঃ প্রতিমন্ত্রী পলক - লালসবুজের কণ্ঠ
রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:০৩ পূর্বাহ্ন

৬৪ জেলায় শেখ কামাল আইটি সেন্টার নির্মাণ করা হবেঃ প্রতিমন্ত্রী পলক

  • আপডেটের সময় : বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৯

বরগুনা প্রতিনিধিঃ

বরগুনায় ২৫ সেপ্টেম্বর বুধবার বিকেল আনুমানিক ৩ টার দিকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক শেখ কামাল আইটি সেন্টার জন্য জমি দেখতে গিয়ে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত জেলা বরগুনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরগুনা থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়ে ছিলেন। তাই বরগুনার উন্নয়নের দিকে মাননীয় প্রধানমন্ত্রীর আলাদা নজর আছে। আমরা জননেত্রী শেখ হাসিনার সপ্নের যে
ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলছি তাতে বাংলাদেশর কোনো জেলার কোনো অংশ যেন বঞ্চিত না হয় তার জন্য স্বয়ং শেখ হাসিনার নির্দেশনা রয়েছে।

প্রতিমন্ত্রী আরও বলেন, দেশের ৬৪ জেলায় শেখ কামাল আইটি সেন্টার নির্মাণ করা হবে। যেখানে হাজার হাজার তরুণ-তরুণী প্রযুক্তিনির্ভর জ্ঞানভিত্তিক কর্মসংস্থানের সুযোগ পাবে। এখানের স্থানীয় সংসদ সদস্য, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং প্রশাসনিক কর্মকর্তা সকলের সহযোগিতা নিয়ে বরগুনার মেধাবী,তরুণ ভবিষ্যৎ প্রজন্মের জন্য শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার নির্মাণ করা হবে। জমি অধিগ্রহণের অল্প সময়ের মধ্যে শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার স্থাপনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।
শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার নির্মাণের জন্য বরগুনার খেজুরতলা এলাকা এবং জেলখানা এলাকায় জমি সরেজমিনে পরিদর্শন করেন আইসিটি প্রতিমন্ত্রী।একইদিন তিনি বরগুনার পুলিশ লাইন মাধ্যমিক বিদ্যালয়ে স্থাপিত শেখ রাসেল ডিজিটাল ল্যাব পরিদর্শন করেন । পরে বরগুনা জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে ‘বঙ্গবন্ধু ডিজিটাল হাব’ -এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
এ সময় উপস্থিত ছিলেন- ইনফো-সরকার প্রকল্পের (৩য় পর্যায়) পরিচালক বিকর্ণ কুমার ঘোষ, বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহমেদ ও বরগুনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর কবির প্রমুখ।

66Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর