২৫ জুলাই তানোরের কলমা ইউপির উপ-নির্বাচন - লালসবুজের কণ্ঠ
    রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২:৩০ পূর্বাহ্ন

    ২৫ জুলাই তানোরের কলমা ইউপির উপ-নির্বাচন

    • আপডেটের সময় : মঙ্গলবার, ২৫ জুন, ২০১৯

    রাজশাহী ব্যুরো ও নিজস্ব প্রতিবেদক তানোর : আগামী ২৫ জুলাই রাজশাহীর তানোর উপজেলার কলমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। তানোর উপজেলা নির্বাচন অফিসের ঘোষিত নির্বাচনী তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আগামী ৩০জুন, রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ২জুলাই, প্রার্থীতা প্রত্যহার করা যাবে ৯জুলাই পর্যন্ত এবং ২৫জুলাই নির্বাচন অনুষ্ঠিত হবে।

    তানোর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না ২য় বার নির্বাচিত কলমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। গত ২০১৯ সালের ১০ ফেব্রুয়ারি কলমা ইউনিয়নের চেয়ারম্যান পদ ছেড়ে তিনি উপজেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহন করায় পদটি শুন্য হয়। কলমা ইউনিয়নে ৯টি ওয়ার্ডে ১০টি ভোট কেন্দ্রে মোট ২৪ হাজার ৬৫৬ জন এর মধ্যে পুরুষ ১১ হাজার ৯৫১ জন এবং নারী ১২ হাজার ৭০৫ জন।

    কলমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে কে কোন দলের প্রার্থী হচ্ছেন তা নিয়ে যেমন চলছে আলোচনা সমালোচনা তেমনি ভাবে সম্ভাব্য প্রার্থীরা তাদের কর্মি সমর্থকদের নিয়ে চালাচ্ছেন লবিং-গ্রুপিং এবং মনোনয়ন পাওয়ার আশায় নিজ নিজ যোগ্যতা তুলে ধরে দলের শীর্ষ পর্যায়ের নেতাদের কাছে ধর্না দিচ্ছেন।

    তবে, ভোটারসহ সাধারন জনগন বলছেন কলমা ইউনিয়ন পরিষদে আ’লীগ দলীয় মনোনয়ন যে পাবে সেই চেয়ারম্যান নির্বাচিত হবেন এটা প্রায় নিশ্চিত। এখন পর্যন্ত আ’লীগ দলীয় প্রার্থীর নাম ঘোষনা করা হয়নি। অপর দিকে বিএনপি বা অন্য কোন রাজনৈতিক দল এই উপ- নির্বাচনে অংশ নিবেন কিনা তা এখনো নিশ্চিত করতে পারেননি বলে জানিয়েছেন দলের একাধিক নেতা-কর্মি ও সমর্থকরা।

    40Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর