1. [email protected] : News room :
২২ শর্তে রাজশাহীতে সমাবেশ করার অনুমতি পেল বিএনপি - লালসবুজের কণ্ঠ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:০৩ পূর্বাহ্ন

২২ শর্তে রাজশাহীতে সমাবেশ করার অনুমতি পেল বিএনপি

  • আপডেটের সময় : শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৯

রাজশাহী ব্যুরো:

অবশেষে রাজশাহীতে বিএনপির বিভাগীয় মহাসমাবেশ করার অনুমতি দিয়েছে পুলিশ। তবে তাতে জুড়ে দেওয়া হয়েছে সরকার ও রাষ্ট্রবিরোধী বক্তব্য না দেওয়াসহ ২২টি শর্ত।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) মুখপাত্র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার গোলাম রুহুল কুদ্দুস শনিবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে রাজশাহী নগরীর ঐতিহাসিক মাদরাসা মাঠে বিভাগীয় মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া বিএনপির স্থায়ী কমিটির সদস্যসহ দলের কেন্দ্রীয় নেতারা সমাবেশে উপস্থিত থাকবেন বলে রাজশাহী মহানগর ও জেলা বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) মুখপাত্র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার গোলাম রুহুল কুদ্দুস বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, ‘বিএনপির নেতাদের আবেদনের প্রেক্ষিতে তাদেরকে মাদরাসা মাঠের পূর্বপাশের সড়কে সমাবেশ করার অনুমতি দেয়া হয়েছে। সমাবেশে সরকার ও রাষ্ট্রবিরোধী উস্কানিমূলক বক্তব্য দেওয়া যাবে না, নির্ধারিত সময়ে সমাবেশ শেষ করা, শৃঙ্খলা বজায় রাখতে পর্যাপ্ত সংখ্যক স্বেচ্ছাসেবক রাখা, আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতাসহ ২২টি শর্ত দেওয়া হয়েছে।’

এর আগে দুপুরে রাজশাহী মহানগর বিএনপির কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপি নেতারা অভিযোগ করেন, গত ১২ সেপ্টেম্বর তারা নগরীর মাদরাসা মাঠে বিভাগীয় সমাবেশের জন্য জেলা প্রশাসন ও আরএমপি’র কাছে আবেদন করেছেন। তবে ঠুনকো অজুহাতে প্রশাসন সেখানে অনুমতি দেয়নি। পরে নগরীর মনিচত্বর, গণকপাড়া ও ফায়ার সার্ভিস মোড়ের যেকোনো এক জায়গায় অনুমতি চেয়ে লিখিত আবেদন করেন। তবুও প্রশাসন বিএনপিকে সমাবেশের জন্য অনুমতি দেয়নি। ফলে তারা যে কোনো মূল্যে মাদরাসা মাঠে সমাবেশ করার সিদ্ধান্ত নেন।

ওই সংবাদ সম্মেলনে বক্তৃতা করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক রাসিক মেয়র মিজানুর রহমান মিুন, হাবিবুর রহমান হাবিব, কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সহ-সাংগঠনিক সম্পাদক শাহিন শওকত, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন, জেলা বিএনপির আহবায়ক আবু সাইদ চাঁদ প্রমুখ।

220Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর