১৪০ থেকে এখন ১৫০০ কর্মী - লালসবুজের কণ্ঠ
    বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৫:১১ পূর্বাহ্ন

    ১৪০ থেকে এখন ১৫০০ কর্মী

    • আপডেটের সময় : শুক্রবার, ১০ মে, ২০১৯
    প্রশিক্ষিত কর্মী তৈরি ডিজিকনের অন্যতম লক্ষ্য। ছবি: খালেদ সরকার

    ২০১০ সালে ডিজিকন টেকনোলজিস লিমিটেড কোম্পানি হিসেবে যাত্রা শুরু করে। এরপর শুধু সামনের দিকে এগিয়ে চলা। প্রতিষ্ঠানটির শুরুতেই পরিকল্পনা ছিল দেশকে প্রযুক্তির ক্ষেত্রে এগিয়ে নিয়ে যাওয়া। সেই লক্ষ্যে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করা হয়। কথা হয় ডিজিকন টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ওয়াহিদ শরিফের সঙ্গে। প্রতিষ্ঠান শুরুর কথা, বর্তমান কার্যক্রম এবং ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে বিভিন্ন কথা জানান তিনি।

    শুধুই এগিয়ে যাওয়া
    ডিজিকনের আনুষ্ঠানিক যাত্রা শুরুর পর প্রথম কার্যক্রম চালু হয় ২০১১ সালে। প্রতিষ্ঠানটি প্রথম কাজ করে দেশের প্রথম সারির একটি টেলিকম কোম্পানির সঙ্গে। শুরুর বছর ডিজিকনের কর্মীর সংখ্যা ছিল ১৪০ জনের মতো। আর বর্তমানে ডিজিকনের কর্মীর সংখ্যা ১৫ হাজারের বেশি। আর এখন প্রতিষ্ঠানটিকে আউটসোর্সিং পার্টনার হিসেবে বেছে নিয়েছে নামীদামি ২৫টির বেশি দেশি ও আন্তর্জাতিক কোম্পানি। সঙ্গে কাজ করে ২৫টির বেশি কোম্পানি।
    ওয়াহিদ শরিফ বললেন, ‘২০১১ সালে আমরা শুরু করি একটি টেলিযোগাযোগ প্রতিষ্ঠানের গ্রাহক সেবা দিয়ে। ২০১৩ সালে একটি শীর্ষ ইন্টারনেট সেবাদাতা তাদের কাস্টমার সার্ভিস পার্টনার হিসেবে আমাদের বেছে নেয়। এই ধারা অব্যাহত রেখে আজ পর্যন্ত আমরা স্বাস্থ্য, ই-কমার্স অটোমোবাইল, কনজ্যুমার ইলেকট্রনিকসসহ সরকারি বিভিন্ন ক্ষেত্রে গ্রাহকসেবা দেওয়া শুরু করি।’
    এ ছাড়া সরকারের আইসিটি বিভাগের সঙ্গে ট্রেনিং সেক্টর নিয়ে কাজ করেছে ডিজিকন। আইসিটি খাতে অন্যতম বড় প্রশিক্ষণ প্রদানকারী হিসেবে জায়গা করে নিয়েছে প্রতিষ্ঠানটি। ২০১৬ সালে আরেকটি কাজের সঙ্গে যুক্ত হয়, সেটা হলো ‘ইলেক টু হোম’। এরপর খাদ্য ও পানীয় নিয়েও কাজ শুরু করে প্রতিষ্ঠানটি। ব্যাংকের গ্রাহক সেবা প্রদান শুরু হয় ২০১৬ সাল থেকে। ‘একই বছরে আমরা অটোমোবাইল খাতে কাজ শুরু করি। গত বছর সরকারের কিছু ক্ষেত্রে গ্রাহক সেবার সঙ্গে যুক্ত হই। জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) ভ্যাট অনলাইন আমাদের করা।’ বললেন ওয়াহিদ শরিফ।

    0Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর