হিলি দিয়ে কাঁচামরিচ আমদানি শুরু - লালসবুজের কণ্ঠ
    বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৩:৪৭ পূর্বাহ্ন

    হিলি দিয়ে কাঁচামরিচ আমদানি শুরু

    • আপডেটের সময় : শনিবার, ৬ আগস্ট, ২০২২

    নিউজ ডেস্ক,লালসবুজের কন্ঠ;


    দীর্ঘ আট মাস বন্ধ থাকার পর দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে কাঁচামরিচ আমদানি শুরু হয়েছে। আজ শনিবার দুপুরে ভারতীয় ট্রাক বন্দরে প্রবেশ করে। প্রথম দিনে বন্দর দিয়ে কাঁচামরিচ আমদানি করে হিলি শিপিং ট্রের্ডাস নামের একটি প্রতিষ্ঠান।

    গত ১০ নভেম্বর ভারত থেকে কাঁচামরিচ আমদানি বন্ধ হয়।

    দেশের বাজারে কাঁচামরিচের দামের ঊর্ধ্বগতির কারণে ফের ভারত থেকে কাঁচামরিচ আমদানির সিদ্ধান্ত নেয় সরকার। হিলি স্থলবন্দরের দুই আমদানিকারক প্রতিষ্ঠানকে দুই হাজার টন কাঁচামরিচ আমদানির অনুমতি দেন বাণিজ্য মন্ত্রণালয় ও খামার বাড়ি।

    হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশীদ হারুন বলেন, ভারত থেকে কাঁচামরিচ আমদানির জন্য বাণিজ্য মন্ত্রণালয় ও খামার বাড়ির অনুমতি দিয়েছে। হিলি স্থলবন্দর দিয়ে আজ শনিবার দুপুর থেকে ১৫০ ও ২০০ ডলারে প্রতি কেজিতে ২৮ টাকা কাস্টমস শুল্ক (ডিউটি) পরিশোধ করে এই পণ্যটি আমদানি করা হচ্ছে।

    হিলি স্থলবন্দরের উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্রের উপসহকারী কর্মকর্তা ইউসুফ আলী জানান, দেশের বাজার স্থিতিশীল ও সরবরাহ স্বাভাবিক রাখতে ব্যবসায়ীদের আবেদনের প্রেক্ষিতে হিলি স্থলবন্দরের দুই আমদানিকারক প্রতিষ্ঠানকে দুই হাজার টন কাঁচামরিচ আমদানির আইপি দিয়েছেন বাণিজ্য মন্ত্রণালয় ও খামার বাড়ি।


    লালসবুজের কন্ঠ/ তন্বী

    0Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর