হাসপাতালের সিঁড়ি থেকে নবজাতক উদ্ধার - লালসবুজের কণ্ঠ
    শনিবার, ০৮ অক্টোবর ২০২২, ০১:০৪ পূর্বাহ্ন

    হাসপাতালের সিঁড়ি থেকে নবজাতক উদ্ধার

    • আপডেটের সময় : সোমবার, ১৫ আগস্ট, ২০২২

    রাজশাহী প্রতিবেদক:


    নওগাঁ সদর হাসপাতালের নতুন ভবনের সিঁড়ি থেকে চারদিন বয়সী জীবিত নবজাতককে (কন্যা) উদ্ধার করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

    রোববার (১৪ আগস্ট) রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে। নবজাতকটিকে উদ্ধারের পর ওই হাসপাতালেই ভর্তি করা হয়। পরে এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

    হাসপাতাল কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, রোববার রাতে হাসপাতালের সিঁড়িতে মানুষের চিৎকার শুনে এগিয়ে যান হাসপাতালের দায়িত্বরত ওয়ার্ড বয় রাজু হোসেন। সেখানে দেখতে পান সিঁড়িতে এক নবজাতক কান্না করছে।

    লোকজন তাকে ঘিরে রেখেছে, এমন অবস্থায় কোলে তুলে নিয়ে শিশু ওয়ার্ডে অজ্ঞাত শিশু হওয়ায় ওয়ার্ড বয়ের নামে ভর্তি করান।

    হাসপাতালের শিশু ওয়ার্ডের সিনিয়র স্টাফ নার্স মোছা. মুনিরা জান্নাত জানান, দায়িত্বরত ওয়ার্ড বয় রাজু শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করান। তার অক্সিজেন স্বল্পতায ছিল, আমরা দ্রুত অক্সিজেনের ব্যবস্থা গ্রহণ করি এবং শিশু ডাক্তার এসে তাৎক্ষণিক শিশুটির চিকিৎসাসেবা ও ওষুধ লিখে দিয়ে যান।

    হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক মেডিকেল অফিসার ডা. ফজলুর হক বলেন, শিশুটিকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছে, সুস্থ আছে। সার্বক্ষণিক তার দেখভাল করার জন্য লোক রয়েছে।

    নওগাঁ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নজরুল ইসলাম জুয়েল বলেন, হাসপাতালে এক অজ্ঞাত নবজাতকের উদ্ধারের বিষয়টি আমরা জেনেছি, জেনে তাৎক্ষণিক পুলিশ পাঠিয়েছি। এই বিষয়ে কাউকে এখনও শনাক্ত করা যায়নি হাসপাতালের সিসি ক্যামেরার ফুটেজ দেখে অজ্ঞাত শিশুর পরিচয় শনাক্ত করার চেষ্টা চলছে।


    টিআর/এআর

    28Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর