হাতীবান্ধায় প্রাথমিকের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ - লালসবুজের কণ্ঠ
    শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:২২ অপরাহ্ন

    হাতীবান্ধায় প্রাথমিকের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

    • আপডেটের সময় : মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২

    লালমনিরহাট প্রতিনিধি:


    লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার প্রাননাথ পাটিকাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আন্জুয়ারা বেগম এর বিরুদ্ধে অর্থ আত্নসার্থ সহ বিভিন্ন অনিয়মের কারণে লিখিত অভিযোগ দিয়েছেন এলাকাবাসী। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবী স্থানীয় অভিভাবকদের।

    অভিযোগ সূত্রে জানাগেছে, উপজেলার প্রান্নাথ পাটিকাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আন্জুয়ারা বেগম অত্র স্কুলে যোগদানের ১২ বছর অতিবাহিত হলেও অত্র স্কুলে রয়েছেন বহাল তবিয়তে। ফলে স্বেচ্ছাচারিতা, ক্ষমতার অপব্যহার ও দূনীর্তি দিন দিন বেড়েই চলেছে। স্লিপের ও ক্ষুদ্র মেরামতের অর্থ দায়সারা কাজ করে লুটপাট করছে। স্কুল আসে ১১ টায় আবার চলে যায় দুপুর ২ টার আগে।

    রোববার স্কুলে গিয়ে দেখা যায় শিক্ষা বিভাগের অনুমতি না নিয়ে ২টার আগে স্কুল ছেড়ে চলে যায়। প্রস্তাবিত ম্যানেজিং কমিটিতে এলাকাবাসীকে বাদ দিয়ে দূরবর্তী স্থানের প্রাক্তন শিক্ষক নূরুজ্জামানকে দাতা সদস্য করা হয়েছে। ১ নং বিদ্ৎুসাহী করা হয়েছে অত্র বিদ্যালয়ের সহকারী শিক্ষক মানছুরার স্বামী আহমাদুল আলম লিপটনকে। কিন্তু তার মেয়ে মাসতুরা জান্নাত হাতীবান্ধা ম্যাগপাই প্রি ক্যাডেট এন্ড কিন্টার গার্টেনের ৫ম শ্রেণির ছাত্রী। অপর বিদুৎসাহী সদস্য রাজু ইসলামের সন্তান পড়ে অন্য স্কুলে।

    গত কয়েক বছরে স্কুলের সমাপনী পরীক্ষার ফলাফলও সন্তোষজনক নয়। দীর্ঘদিন একই স্থানে চাকুরী করার কারনে প্রধান শিক্ষকের নানাবিধ কর্মকান্ডে স্থানীয় দাতা সদস্যসহ অভিভাবকরা অতিষ্ঠ। প্রধান শিক্ষকের নানাবিধ কর্মকান্ডের বিচার বিভাগীয় তদন্তর দাবীতে উপজেলা শিক্ষা কর্মকর্তা বরাররে লিখিত অভিযোগ দিয়েছেন স্থানীয় অভিভাবক ও এলাকাবাসী।

    এ বিষয়ে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক আন্জুয়ারা বেগমের সাথে একাধিকবার যোগাযোগ করা হলেও তার বক্তব্য পাওয়া যায়নি। ২ দিন স্কুলে গিয়ে নানা কারনে স্কুলে পাওয়া যায়নি।

    হাতীবান্ধা সহকারী শিক্ষা কর্মকর্তা বেলাল হোসেন অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন। প্রস্তাবিত কমিটি অনুমোদন করা হবেনা। স্থানীয় অভিভাবকদের সম্মতি নিয়ে প্রধান শিক্ষককে গ্রহণযোগ্য কমিটির প্রস্তাব পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে।


    মোস্তাফিজুর/এআর

    0Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    এই বিভাগের আরও খবর