1. [email protected] : News room :
সোনামসজিদ স্থলবন্দর ও সীমান্ত ব্যবস্থাপনা দেখলেন ভারতের ১৪ সাংবাদিক - লালসবুজের কণ্ঠ
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৩:০৮ পূর্বাহ্ন

সোনামসজিদ স্থলবন্দর ও সীমান্ত ব্যবস্থাপনা দেখলেন ভারতের ১৪ সাংবাদিক

  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৬ জুলাই, ২০১৯

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ এলাকায় বাংলাদেশ ও ভারতের সীমান্ত ব্যবস্থাপনা দেখে গেলেন ভারতীয় সাংবাদিকদের একটি প্রতিনিধি দল। আজ মঙ্গলবার সকাল ১০ টায় দুই দেশের মধ্যে সৌহার্দ্য ও সম্প্রীতি বাড়াতে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবির রংপুর রিজিওয়নের তত্ত্বাবধানে বাংলাদেশে আসেন সাংবাদিকদের দলটি।
দলে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফের জনসংযোগ কর্মকর্তা সুভেন্দু ভার্দওয়াজের নেতৃত্বে টাইমস নেটওয়ার্ক, নিউজ এইটটিন, এএনআই, দূরদর্শনসহ সর্বভারতীয় গণমাধ্যমের ১৪ জন সাংবাদিক ছিলেন। সাংবাদিক দলটি প্রথমে ঐতিহাসিক ছোট সোনামসজিদ পরিদর্শন করেন। পরে তারা ভারত বাংলাদেশ সীমানার শুন্যরেখায় যান। সেখানে ভারত-বাংলাদেশ যাতায়াতকারী ও স্থানীয়দের সঙ্গে সীমান্ত ব্যবস্থাপনা নিয়ে কথা বলেন।
ভারতীয় সাংবাদিক প্রতিনিধি দলকে ফুল দিয়ে স্বাগত জানান, ৫৯ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল মাহমুদুল হাসান। তার সঙ্গে ছিলেন চাঁপাইনবাবগঞ্জের সাংবাদিকদের সাতজনের একটি প্রতিনিধি দল। পরে প্রতিনিধি দলটি দুপুরে নওগাঁর পতœীতলা বিওপি দেখার উদ্দেশ্যে সোনামসজিদ ত্যাগ করেন।
বিজিবি ও বিএসএফের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় করার অংশ হিসেবে উভয় বাহিনীর মহাপরিচালক পর্যায়ের বৈঠকের সিধান্ত অনুযায়ী ২০১৬ সাল থেকে শুরু হওয়া ভারত ও বাংলাদেশের সাংবাদিক প্রতিনিধিদল উভয় দেশের সীমান্ত এলাকা পর্যায়ক্রমে পরিদর্শন করছেন। প্রতিনিধি দলটি গত ১৪ জুলাই হতে আগামী ১৭ জুলাই পর্যন্ত রংপুর রিজিয়নের আওতাধীন বিভিন্ন সীমান্ত এলাকা পরিদর্শন করবে।

16Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর