1. [email protected] : News room :
সোনামসজিদ বন্দর দিয়ে বন্ধ হয়ে গেল পেঁয়াজ আমদানি - লালসবুজের কণ্ঠ
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৭:০৯ পূর্বাহ্ন

সোনামসজিদ বন্দর দিয়ে বন্ধ হয়ে গেল পেঁয়াজ আমদানি

  • আপডেটের সময় : রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৯

স্পেশাল করেসপন্ডেন্ট,লালসবুজের কণ্ঠ-চাঁপাইনবাবগঞ্জ:
সোনামসজিদ স্থল বন্দর দিয়ে বন্ধ হয়ে গেছে পেঁয়াজ আমদানি। সকাল বেলা প্রায় ১০ গাড়ী পোঁজ আমদানি হওয়ার পর হঠাৎ করেই তা বন্ধ হয়ে যায়।


সোনামসজিদ স্থল বন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়শনের সাধারন সম্পাদক মো.মেসবাউল হক জানান,ভারতের আভ্যন্তরীণ বাজারে পেঁয়াজের মূল্য বৃদ্ধির কারণে দাম নিয়ন্ত্রণে রাখতে এবার পণ্যটি রপ্তানির ওপর অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা আরোপ করে ভারত সরকার।রোববার (২৯ সেপ্টেম্বর) দেশটির কেন্দ্রীয় বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয় এ সংক্রান্ত নিষেধাজ্ঞাটি আরোপ করে। যা তাৎক্ষণিকভাবে কার্যকর হয়। মূলত দেশীয় বাজারে পেঁয়াজের দাম বৃদ্ধি পাওয়ায় সরকারের পক্ষ থেকে সিদ্ধান্তটি নেওয়া হলো। সে কারনে কারণে দুপুর থেকে সব ধরনের পেঁয়াজ রপ্তানি পুরোপুরি যায়।

জানাগেছে,দেশের যেসব অঞ্চলে পেঁয়াজ বেশি পরিমাণে উৎপন্ন হয়, সেসব রাজ্যে মাত্রাতিরিক্ত বৃষ্টিপাতের কারণে রাজধানী নয়া দিল্লি ও মুম্বাইয়ের বাজারে পেঁয়াজের প্রতি কেজি ৭০-৮০ রুপিতে গিয়ে ঠেকেছে। একই সঙ্গে চেন্নাই ও বেঙ্গালুরুতে পেঁয়াজের দাম অনেকটাই বাড়তি। এসব স্থানে প্রতি কেজি পেঁয়াজের দাম ৫৫-৬০ রুপি পর্যন্ত উঠে গেছে। তাছাড়া ভারতের অন্যান্য অঞ্চলেও এই পেঁয়াজের দাম ক্রমশ বৃদ্ধি পাচ্ছে।

মো.মেসবাউল হক আরও জানান তিনি প্রায় সাড়ে তিনশ মেট্রিক টন পেঁয়াজ আমদানির জন্য এলসি খুলেন। কিন্তু হঠাৎ করেই পেঁয়াজ রপ্তানি বন্ধ হয়ে যাওয়ায় বড় ধরনের ক্ষতির মুখে পড়তে হবে তাদের। যার প্রভাব এরই মধ্যে চাঁপাইনবাবগঞ্জের খুচরা বাজারে পড়তে শুরু করেছে।

782Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর