সিরাজগঞ্জে ১৪৪ ধারা জারি - লালসবুজের কণ্ঠ
    রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৪:৪০ পূর্বাহ্ন

    সিরাজগঞ্জে ১৪৪ ধারা জারি

    • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২

    রাজশাহী প্রতিবেদক:


    সিরাজগঞ্জের বেলকুচিতে দুটি দলের একই স্থানে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। বৃহস্পতিবার (০৯ জুন) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে।

    বুধবার রাত সাড়ে ১০টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম মোস্তফা।

    বেলকুচি থানা সূত্রে জানা যায়, রোববার (০৫ জুন) বেলকুচি উপজেলার ভাঙ্গাবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহুরুল ইসলাম ভূইয়া ও ইউপি সদস্য আব্দুল কাদের প্রামানিকের ওপর হামলার প্রতিবাদে আজ বেলকুচির চালা বাসস্ট্যান্ড এলাকায় মানববন্ধন কর্মসূচির ডাক দেয় স্থানীয় সরকার প্রতিনিধি ফোরাম।

    পাশাপাশি একই দিনে বেলকুচি উপজেলা ছাত্রলীগ ও পৌর ছাত্রলীগ একই স্থানে মাদকবিরোধী বিক্ষোভ সমাবেশের ডাক দেয়।

    দুই গ্রুপের একই দিনে পাল্টাপাল্টি মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ ডাক দেওয়ার কারণে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আজ সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত চালা বাসস্ট্যান্ড এলাকা থেকে বেলকুচি কলেজ মোড় বঙ্গবন্ধু স্কয়ার পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।

    বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা বলেন, পাশাপাশি দুটি গ্রুপের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা বজায় রাখতে প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে। কেউ যদি এটি ভঙ্গ করার চেষ্টা করে, তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

    তিনি আরও বলেন, বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত চালা বাসস্ট্যান্ড এলাকা থেকে বেলকুচি কলেজ মোড় পর্যন্ত থানা পুলিশের পাশাপাশি অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

    বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিসুর রহমান বলেন, প্রায় একই স্থানে দুই গ্রুপের অনুষ্ঠান হওয়ায় বেলকুচিতে যাতে কোনো ধরনের বিশৃঙ্খল পরিবেশ তৈরি না হয়, সেদিকে লক্ষ্য রেখে প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে।


    টি,আর/তন্বী

    0Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর