1. [email protected] : News room :
সরকারি কেনাকাটায় সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর - লালসবুজের কণ্ঠ
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১০:১৪ পূর্বাহ্ন

সরকারি কেনাকাটায় সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর

  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯

লালসুজের কণ্ঠ ডেস্ক:

সরকারি প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্র বিভিন্ন ধরনের কেনাকাটার প্রয়োজন হয়। সেসব কেনাকাটায় আরো গভীর মনোযোগী ও সতর্ক হতে প্রকল্প সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে শেরে বাংলা নগরস্থ পরিকল্পনা মন্ত্রণালয়ের এনইসি ভবনে অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) সভা শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে এ কথা জানিয়েছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।

পরিকল্পনা মন্ত্রী বলেন, সরকারি বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে আমাদের বিভিন্ন জিনিস কেনাকাটা করতে হয় যেমন-কলম, পেন্সিল সবকিছুই। আজকের মিটিংয়ে এসব প্রকল্প কেনাকাটায় ব্যয়গুলো গভীরভাবে মনোযোগ সহকারে দেখা উচিত বলে আমি জানালে প্রধানমন্ত্রী মাথা নাড়িয়ে একমত প্রকাশ করেন।

সরকারি বিভিন্ন প্রকল্পের কেনাকাটায় অনিয়মের কারণে দেশব্যাপী যখন আলোচনা সমালোচনা চলছে তখন একনেক বৈঠক থেকে এ ধরনের নির্দেশনা এলো।

পরিকল্পনা মন্ত্রী বলেন, প্রকল্প ব্যয়ে অনিয়ম হলে সরকার বিব্রত হয়। তাই প্রধানমন্ত্রী এ বিষয়টিতে আরো গভীর মনোযোগ দিতে আমাদেরকে বলেছেন। সচিবদেরও বলেছেন।

এম এ মান্নান বলেন, ভারতের ঝাড়খণ্ড হতে বাংলাদেশে বিদ্যুৎ আমদানি করার লক্ষ্যে ‘চাঁপাইনবাবগঞ্জ জেলার রহনপুর থেকে মনাকষা সীমান্ত পর্যন্ত ৪০০ কেভি সঞ্চালন লাইন নির্মাণ’ প্রকল্প নিয়ে প্রধানমন্ত্রী বলেন, এমন একটা সময় আসবে আমরা যে লাইন দিয়ে বিদ্যুৎ আনছি সে লাইন দিয়েই বিদ্যুৎ রফতানি করব।

সড়কের মান বজায় রাখা, রাস্তা প্রশস্তকরণ, ড্রাইভারদের জন্য বিশ্রামাগার স্থাপনসহ সড়ক সংক্রান্ত নির্দেশনাগুলোও আবারো প্রধানমন্ত্রী দিয়েছেন বলে জানান পরিকল্পনা মন্ত্রী।

তিনি বলেন, রাস্তা নির্মাণ ও প্রশস্তকরণের ক্ষেত্রে গরিব মানুষের বাড়িঘরে পড়লে সেটি যদি এড়িয়ে যাওয়ার হয় তাহলে এড়িয়ে যেতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। প্রয়োজনে রাস্তার অ্যালাইনমেন্ট ঘুরিয়ে দিয়ে হলেও তাদের বাড়ি ঘর রক্ষা করতে হবে। আর যদি এড়ানো সম্ভব না হয় তাহলে তাদেরকে পর্যাপ্ত ক্ষতিপূরণ যেন দ্রুততম সময়ে পরিশোধ করা হয় সে নির্দেশও দিয়েছেন তিনি। যাতে গরিব মানুষের কোন কষ্ট না হয়।

59Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর