1. [email protected] : News room :
সবদলপুর ইবতেদায়ী মাদ্রাসা পরিদর্শন করলেন উপজেলা চেয়ারম্যান - লালসবুজের কণ্ঠ
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন

সবদলপুর ইবতেদায়ী মাদ্রাসা পরিদর্শন করলেন উপজেলা চেয়ারম্যান

  • আপডেটের সময় : রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯

নাচোল প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলা চেয়ারম্যান সবদলপুর স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা পরিদর্শন করলেন। প্রায় ১৮ বছর যাবত ধুঁকে ধুঁকে চলে আসাছিলো কসবা ইউপির সবদলপুর স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসাটি। খেয়ে না খেয়ে শিক্ষকরা চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীদের পাঠদান। ওই মাদ্রাসাটির দুর্দশার খবর তারঁও অজানা নয়।

শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবসীর আবেদনে সাড়া দিয়ে শনিবার উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের ও ভাইস চেয়ারম্যান রেজাউল করিম বাবু কসবা ইউনিয়নের সবদলপুরে ১৯৮০ সালে প্রতিষ্ঠিত সবদলপুর স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার টিনের চালা ও টিনের বেড়া নির্মিত মাদ্রাসা পরিদর্শন করেন।

মাদ্রাসার সভাপতি জহির উদ্দীন মাস্টার জানান, ১৯৮০ সালে প্রতিষ্ঠিত মাদ্রাসাটি সরকারী সাহায্য সহযোগিতা ছাড়াই স্থানীয় জনসাধারণ, শিক্ষকদের আর্থীক সহযোগিতায় কোনরকমে চলছিলো। সম্প্রতি স্থানীয়দের সাহায্যে পাঁচ কক্ষ বিশিষ্ট পুরাতন টিন দিয়ে নতুন ঘর নির্মান করা হয়েছে। সম্প্রতি উপজেলা চেয়ারম্যানের দেয়া নতুন ১০ জোড়া বেঞ্চ পেয়ে শিক্ষার্থীরা খুশি। মাদ্রাসার প্রায় ১৪৯ জন শিক্ষার্থীর জন্য আরও ২০জোড়া বেঞ্চ প্রয়োজন।

উপজলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান মাদ্রাসা পরিদর্শনকালে আরও বেঞ্চ প্রদানের আশ্বাস প্রদান করেন। এদিন পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন মাদ্রাসার সভাপতি জহির উদ্দীন মাস্টার, সুপার মাওলানা এনামুল হক, জুনিয়র মৌলভী ফারুক হোসেন, সহকারী শিক্ষিকা পারভিন খাতুন, বিজ্ঞান শিক্ষিকা নাসরিন খাতুন ও ক্কারী শিক্ষক রবিউল ইসলামসহ মাদ্রাসার শিক্ষার্থী ও স্থানীয় জনসাধারণ। এছাড়াও মাদ্রাসার উন্নয়নের ব্যবস্থা করবেন বলে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রতিশ্রুতি প্রদান করেন।

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর