1. [email protected] : News room :
শিক্ষিত মানুষই বেশি অপরাধ করছে : আইনমন্ত্রী - লালসবুজের কণ্ঠ
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:৪৩ পূর্বাহ্ন

শিক্ষিত মানুষই বেশি অপরাধ করছে : আইনমন্ত্রী

  • আপডেটের সময় : শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৯

মহানগর সংবাদদাতা,ঢাকা:

শিক্ষিত মানুষই বেশি অপরাধ করছে বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, শিক্ষিত মানুষের মাধ্যমে অপরাধ বেশি হচ্ছে, এটা সবচেয়ে উদ্বেগের ব্যাপার। এমন কোনো অপরাধ নেই যা শিক্ষিত মানুষের মাধ্যমে হচ্ছে না।

শনিবার (২৮ সেপ্টেম্বর) ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ২০১৯ সালে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের বৃত্তি প্রদানের এক অনুষ্ঠানে মন্ত্রী এ মন্তব্য করেন। অনুষ্ঠানটির আয়োজন করে ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড।

আইনমন্ত্রী বলেন, যে জাতি যত বেশি শিক্ষিত ও উন্নত; সে জাতির মধ্যে অপরাধের প্রবণতা ততই কম। তবে বাংলাদেশে উন্নয়নের গতি ও শিক্ষার হার বৃদ্ধি পেলেও সামাজিক অপরাধ কমছে না। এ ব্যাপারে আমরা চিন্তিত। কেন এমনটা হচ্ছে; সেটি চিন্তা-ভাবনার সময় হয়েছে।

শিক্ষার্থীদের উদ্দেশে আনিসুল হক বলেন, এ ব্যাপারে আমাদের পরিবার, সমাজ ও শিক্ষা প্রতিষ্ঠানকে ব্যবস্থা নিতে হবে। শিক্ষার আসল মর্মার্থ আত্মস্থ করার মাধ্যমে তোমাদের মাদক ও অনৈতিক কাজের বিরুদ্ধে প্রতিবাদ ও প্রতিরোধ গড়তে হবে।

মন্ত্রী বলেন, দুর্নীতির মাধ্যমে সমাজে ব্যাপক বৈষম্য সৃষ্টি হয়েছে। দুর্নীতি দেশের অর্থনৈতিক উন্নয়নকে বাধাগ্রস্ত করছে। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতির বিরুদ্ধে শূন্যসহিষ্ণুতা নীতি গ্রহণ করেছেন। এ নীতি অনুযায়ীই দুর্নীতিবিরোধী অভিযান চলছে।

40Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর