শিক্ষক হত্যা ও হেনস্থার প্রতিবাদে বানারীপাড়ায় শিক্ষকদের মানববন্ধন  - লালসবুজের কণ্ঠ
    মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৫:৪১ পূর্বাহ্ন
    শিরোনাম

    শিক্ষক হত্যা ও হেনস্থার প্রতিবাদে বানারীপাড়ায় শিক্ষকদের মানববন্ধন 

    • আপডেটের সময় : শনিবার, ২ জুলাই, ২০২২

    বানারীপাড়া(বরিশাল)প্রতিনিধি


    সাভারের আশুলিয়ায় হাজী ইউনুছ আলী স্কুল অ্যান্ড কলেজের প্রভাষক উৎপল কুমার সরকার হত্যা ও নড়াইল ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে হেনস্থা করাসহ দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক লাঞ্চনাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বরিশালের বানারীপাড়ায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

    ২ জুলাই শনিবার বেলা ১১টায় বানারীপাড়া পৌর শহরের ডাকবাংলো মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালের সামনে উপজেলার কলেজ,মাধ্যমিক,মাদরাসা,প্রাথমিক ও ভোকেশনাল শিক্ষক সমিতির ব্যানারে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

    এতে বানারীপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা একাত্মতা প্রকাশ করে অংশ নেয়। বরিশাল জেলা ও বানারীপাড়া উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জাহিদ হোসেনের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বানারীপাড়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ আফরোজা বেগম, কলেজ গভর্নিংবডির সদস্য ও বানারীপাড়া প্রেসক্লাব এবং বন্দর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি রাহাদ সুমন,সহযোগী অধ্যাপক কবির হোসেন,প্রভাষক গোলাম সরোয়ার,বানারীপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মাকসুদা আক্তার, ভোকেশনাল শিক্ষক সমিতির বরিশাল জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মো. জাকির হোসেন,বানারীপাড়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক কাওসার হোসেন,উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি একেএম মজিবর রহমান বাবুল,যুগ্ম সম্পাদক আ. সালাম,গাভা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক কে এম শফিকুল আলম জুয়েল,ধারালিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক রুহুল আমিন মাষ্টার,  আলহাজ্ব দলিল উদ্দিন দাখিল মাদরাসার সহকারি শিক্ষক মাওলানা আ. মোতালেব প্রমুখ।

    বক্তারা এসময় বলেন, বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধে যেমন শিক্ষকরা ঝাঁপিয়ে পড়েছিলেন তাঁর স্বপ্নের সোনারবাংলা বিনির্মাণেও বঙ্গবন্ধু কন্যার সারথী হিসেবে বিশেষ ভূমিকা রাখছেন। বঙ্গবন্ধু কন্যা শিক্ষক বান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির আলোকবর্তিকা শিক্ষকদের অবমাননা ও লাঞ্চনাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করবেন এ আস্থা ও ঐকান্তিক বিশ্বাস গোটা শিক্ষক সমাজের।

    রাহাদ/স্মৃতি

    0Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর