1. [email protected] : News room :
শামীম-খালেদ ও তাদের স্ত্রীদের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ - লালসবুজের কণ্ঠ
বৃহস্পতিবার, ০১ জুন ২০২৩, ০১:৩৭ পূর্বাহ্ন

শামীম-খালেদ ও তাদের স্ত্রীদের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

  • আপডেটের সময় : সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯

লালসবুজের কণ্ঠ ডেস্ক:

অবৈধ ক্যাসিনোর দায়ে গ্রেফতার হওয়া যুবলীগ নেতা জিকে শামীম, তার স্ত্রী ও শাশুড়ি এবং খালেদ মাহমুদ ভূঁইয়া ও তার স্ত্রীসহ স্বজনদের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করা হয়েছে।

সোমবার(২৩ সেপ্টেম্বর) বাংলাদেশ ব্যাংক এবং জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) যৌথভাবে তাদের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করেছে। বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) প্রধান আবু হেনা মোহা. রাজী হাসান ও এনবিআরের ঊর্ধ্বতন কর্মকর্তা।

নাম না প্রকাশের শর্তে এনবিআরের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা বলেন, এনবিআরের পক্ষ থেকে অবৈধ ক্যাসিনোর দায়ে গ্রেফতার হওয়া যুবলীগ নেতা জিকে শামীম, তার স্ত্রী ও শাশুড়ি ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করার নির্দেশনা দেওয়া হয়েছে দেশের সকল ব্যাংকগুলোকে।

এছাড়াও জিকে শামীম ও তার ব্যবসা প্রতিষ্ঠান কর ফাঁকি দিচ্ছে কি না তার সন্ধানে নেমেছে এনবিআরে কেন্দ্রীয় গোয়েন্দা সেল (সিআইসি)।ইতোমধ্যে কর সার্কেল থেকে আয়কর নথি অধিকতর তদন্তের জন্য সিআইসিতে তলব করা হয়েছে বলে জানা গেছে।

আবু হেনা মোহা. রাজী হাসান বলেন, সন্ত্রাসী ও মানি লন্ডারিং বিষয়ে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ এলে বিএফআইইউ তা অনুসন্ধান করে।সম্প্রতি এসব অপরাধে যারা গ্রেফতার হয়েছেন তাদের হিসাবও যাচাই-বাছাই করা হচ্ছে।অনুসন্ধানকালে তাদের হিসাবে টাকা জমা হবে কিন্তু উত্তোলন করতে পারবে না।

গত শুক্রবার নিকেতনের অফিস থেকে গ্রেফতার করা হয় জিকে শামীমকে। তার অফিসে থাকা নগদ দেড় কোটি টাকা ও ১৬৫ কোটি টাকার এফডিআরের কাগজ জব্দ করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। উদ্ধার করা হয় বিপুল পরিমাণ মাদকদ্রব্য।

এর আগে বুধবার অবৈধ অস্ত্র ও ইয়াবা রাখার অপরাধে খালেদকে গ্রেফতার করে র‌্যাব। পরদিন তার বিরুদ্ধে অস্ত্র, মাদক ও মানি লন্ডারিং মামলা করা হয়।এর মধ্যে মাদক ও অস্ত্র মামলায় সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।এছাড়া মামলার তদন্তভার দেয়া হয় মহানগর গোয়েন্দাকে (ডিবি)।

49Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর