রোববার খুলছে কুবির আবাসিক হল - লালসবুজের কণ্ঠ
    শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৪২ পূর্বাহ্ন

    রোববার খুলছে কুবির আবাসিক হল

    • আপডেটের সময় : শনিবার, ৮ অক্টোবর, ২০২২

    নিউজ ডেস্ক,লালসবুজের কণ্ঠ;


    ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষের জেরে সিলগালা করে দেওয়ার পর আগামীকাল রোববার আবাসিক হল খোলার সিদ্ধান্ত নিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) কর্তৃপক্ষ।

    শনিবার আবাসিক হলগুলোর প্রাধ্যক্ষ, বিভিন্ন অনুষদের ডিন ও প্রক্টরের সঙ্গে অনুষ্ঠিত উপাচার্যের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভা শেষে সমকালকে এসব তথ্য জানান রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. আমিরুল হক চৌধুরী।

    রেজিস্ট্রার বলেন, সভার সিদ্ধান্ত অনুযায়ী রোববার দুপুর ১২টায় হল খুলে দেওয়া হবে। শুধুমাত্র আবাসিক শিক্ষার্থীরাই হলে উঠতে পারবে। অনাবাসিক শিক্ষার্থীদের ব্যাপারে হল প্রশাসন সিদ্ধান্ত নেবে।

    রেজিস্ট্রার আরও বলেন, পূর্বের ঘোষণা অনুযায়ী আগামী ১০ থেকে ১৭ অক্টোবর অনুষ্ঠেয় পরীক্ষাগুলো স্থগিত থাকবে।

    হলে শিক্ষার্থী তোলার ক্ষেত্রে আবাসিকতা দেখা হবে জানিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ ড. মোকাদ্দেস-উল ইসলাম সমকালকে বলেন, যাদের আবাসিকতা নেই, তবে হলে থাকে, তারা হলের অফিস থেকে আবাসিকতার ফর্ম নিয়ে ব্যাংকে টাকা জমা দিয়ে হলে উঠবে। আবাসিকতার পরিচয়পত্র করার জন্য আমরা দেড় মাস সময় দেব।

    নওয়াব ফয়জুন্নেছা চৌধুরাণী হলের প্রাধ্যক্ষ মো. জিল্লুর রহমান বলেন, হলে থাকা শিক্ষার্থী যাদের আবাসিকতা নেই, তাদেরকে সাময়িক পরিচয়পত্র দেওয়া হবে। আবাসিকতার জন্য ফরম পূরণ করে হলে উঠতে হবে। সেক্ষেত্রে ব্যাংকে টাকা জমা দেওয়ার জন্য এক সপ্তাহ সময় দেওয়া হবে।

    এ দিকে হল খুলে দিলেও পরীক্ষা স্থগিত রাখার বিষয়ে উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির সমকালকে বলেন, শিক্ষার্থীদের শিক্ষাজীবন যাতে কোনোভাবে ব্যাহত না হয়, আমরা সে বিষয়ে সম্পূর্ণ ওয়াকিবহাল। যে কাজটি তাঁদের জন্য মঙ্গলজনক হবে, বিশ্ববিদ্যালয় প্রশাসন সেটিই করবে।


    লালসবুজের কণ্ঠ/তন্বী

    0Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    এই বিভাগের আরও খবর