রাবিতে নতুন কমিটির দাবিতে ছাত্রলীগের  দুই পদপ্রত্যাশীর  বিক্ষোভ  - লালসবুজের কণ্ঠ
    শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৮:০৫ অপরাহ্ন

    রাবিতে নতুন কমিটির দাবিতে ছাত্রলীগের  দুই পদপ্রত্যাশীর  বিক্ষোভ 

    • আপডেটের সময় : সোমবার, ৬ জুন, ২০২২
    রাজশাহী প্রতিবেদক


    রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্রলীগের নতুন কমিটির দাবিতে পৃথক বিক্ষোভ মিছিল করেছে ছাত্রলীগের দুই পদপ্রত্যাশী নেতা। সোমবার (৬ জুন) দুপুরে শাখা ছাত্রলীগের সহ-সভাপতি জাকিরুল ইসলাম জ্যাক ও সাংগঠনিক সম্পাদক এনায়েত হোসেন রাজু এই এই কর্মসূচি পালন করে।
    বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, দুপুর দেড়টার দিকে প্রথমে এনায়েত হোসেন রাজুর নেতৃত্বে ছাত্রলীগের দলীয় টেন্ট থেকে মিছিলটি শুরু হয়। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার দলীয় টেন্টে এসে শেষ হয়।পরে সহ-সভাপতি জ্যাক তার নেতাকর্মীদের নিয়ে আরেকটি বিক্ষোভ মিছিল করেন।
    পদপ্রত্যাশী বর্তমান কমিটির সাংগঠনিক সম্পাদক এনায়েত হোসেন রাজু বলেন, বর্তমান কমিটির মেয়াদউত্তীর্ণ হলেও তারা এখনো কোন নতুন কমিটি ঘোষণা করেনি। এই কমিটির ৬ বছর হতে চললো অথচ যারা এতোদিন রাজপথে ছিল, শ্রম দিয়েছে তারা এখনো কমিটিতে আসতে পারেনি নিয়মিত কমিটি না হওয়ায়। ফলে একটা জেনারেশন গ্যাপ সৃষ্টি হয়েছে যা মোটেও কাম্য নয়।
    বিক্ষোভের বিষয়ে জানতে চাইলে জাকিরুল ইসলাম জ্যাক বলেন, ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এসে বলেছিলেন ঈদের পরেই সম্মেলন ঘোষণা দেবেন। কিন্তু এখনো কমিটি ঘোষণা করা হয়নি। কবে ঘোষণা করা হবে তাও জানি না। সামনে নির্বাচন; এখন নতুন কমিটি ঘোষণা করলে সাংগঠনিক কাজ গতিশীল ও দলীয় প্রচারণা করতে নেতাকর্মী উদ্ভুদ্ধ হবে।
    উল্লেখ্য, ২০১৬ সালের ৮ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ২৫ তম সম্মেলন অনুষ্ঠিত হয়। পরে ১১ ডিসেম্বর গোলাম কিবরিয়াকে সভাপতি ও ফয়সাল আহমেদ রুনুকে সাধারণ সম্পাদক করে রাবি ছাত্রলীগের ১৩ সদস্যের প্রাথমিক কমিটি ঘোষণা করা হয়। প্রাথমিক কমিটির প্রায় ছয় মাস পর পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয় কেদ্রীয় ছাত্রলীগ। ২০১৭ সালে এই কমিটির মেয়াদ শেষ হয়েছে।
    টিআর/স্মৃতি
    0Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর