1. [email protected] : News room :
রংপুর-৩ আসনে সুষ্ঠু-নিরপেক্ষ ভোটগ্রহণ হবে-ইসি - লালসবুজের কণ্ঠ
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:০৮ পূর্বাহ্ন

রংপুর-৩ আসনে সুষ্ঠু-নিরপেক্ষ ভোটগ্রহণ হবে—ইসি

  • আপডেটের সময় : সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৯

রংপুর সংবাদদাতা: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা বলেছেন, রংপুর সদর- ৩ আসনের উপ নির্বাচনে ভোট কেন্দ্রে ভোটাররা নিরাপদে ভোট দিতে আসবেন। তারা নিরাপদে ভোট দিয়ে বাড়িতে ফিরে যাবেন এ জন্য সব ধরনের ব্যাবস্থা নেয়া হয়েছে।

তিনি হুশিয়ারী উচ্চারন করে বলেছেন নির্বাচনে কারচুপি কিংবা ভোট কেন্দ্র দখল সহ যে কোন অনিয়মের পেলে সেই ভোট কেন্দ্র সহ যেখানেই সমস্যা সেই সব ভোট কেন্দ্র বন্ধ করে দেয়া হবে। এ ব্যাাপারে কোন অনিয়ম বরদাশত করা হবেনা। আমরা এ সবের সঙ্গে কোন কমপ্রোমাইজ করবোনা ।

আজ সোমবার দুপুরে রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আইন-শৃঙ্খলা বিষয়ক সভায় কে এম নূরুল হুদা, প্রধান নির্বাচন কমিশনার তিনি একথা বলেন। সিইসি বলেন নির্বাচন উপলক্ষে কমিশনসহ সব বাহিনীর প্রস্তুতি সম্পন্ন হয়েছে এবং ইভিএমের বিষয়ক প্রশিক্ষণ শেষ হয়েছে এ নির্বাচনকে ঘিরে ভোটারদের আগ্রহ যেমন রয়েছে তেমন কমিশনের প্রস্তুতিও রয়েছে সবমিলিয়ে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে নিরপেক্ষ ভাবে রংপুর ৩ আসন উপনির্বাচনে একজন প্রার্থী নির্বাচিত হবেন বলেও জানান তিনি ।

সিইসি রোহিঙ্গাদের ভোটার হবার বিষয়টি নির্বাচনের ব্যার্থতা নয় দাবি করে বলেন, ঘটনার সাথে জড়িতদের সনাক্ত করা হয়েছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যব¯’া নেয়া হবে। তিনি বলেন নির্বাচন কমিশনের সার্ভারে ১০ কোটি ৪০ লাখ ভোটারের সব ডাটা আছে। সেখানে কোন রোহিঙ্গাদের কারও নাম ওঠেনি। ১১ লাখ রোহিঙ্গা আছে এদের মধ্যে দুষ্ট প্রকৃতির যারা তাদের আমরা প্রতিহত করেছি। খবর পাবার সঙ্গে সঙ্গে এটা প্রতিহত করা সম্ভব হয়েছে। তিনি বলেন নির্বাচন কমিশনের সার্ভারন থেকে নয় ওরা ভোটার আইডি কার্ড জ্বালিয়াতি করে এসব করার চেষ্টা করেছে বলে জানান।

বিগত সময়ে নির্বাচনের মতোই রংপুর ৩ আসনে উপ নির্বাচনের ভোট গ্রহন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা।

এদিকে আইন শৃংখলা কমিটির সভায় জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে নির্বাচন কমিশনের সিনিয়র সচিব আলমগীর হোসেন সহ নির্বাচন কমিশনের উর্ধতন কর্মকর্তাবৃন্দ এবং আইন শৃংখলা কমিটির কর্মকর্তাবৃন্দ বক্তব্য রাখেন।

39Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর