1. [email protected] : News room :
রংপুর-৩ আসনে উপ-নির্বাচনে প্রতীক বরাদ্দ - লালসবুজের কণ্ঠ
রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:০৫ পূর্বাহ্ন

রংপুর-৩ আসনে উপ-নির্বাচনে প্রতীক বরাদ্দ

  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯

রংপুর সংবাদদাতা: প্রতিক বরাদ্দের পর শুরু হয়েছে রংপুর ৩ আসনের উপ-নির্বাচনের প্রচারণা। হেমন্তের শীতলতায় আগামী ৫ অক্টোবর এই আসনের উপ-নির্বাচন।

আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে আনুষ্ঠানিকভাবে প্রতীক বরাদ্দ করেন। রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম শাহাতাব উদ্দিন প্রতীক পেয়েই প্রার্থীরা প্রচারণা শুরু করেছেন।

জাতীয় পার্টির চেয়ারম্যান ও একাদশ সংসদের বিরোধী দলীয় নেতা হুসেইন মুহাম্মদ এরশাদের মৃত্যুতে শুন্য এই আসনে মনোনয়ন পত্র গ্রহন হয় ৯ সেপ্টেম্বর। আওয়ামী লীগ,বিএনপি,জাতীয় পার্টি ও অনান্য দলের ১১ জন প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করলেও জমা দিয়েছেন ৯জন। ১১ সেপ্টেম্বর বাছাইতে ত্রুটিপূর্ণ ও খেলাপীর কারণে বাদ পড়েন ২ প্রার্থী। ১৬ সেপ্টেম্বর কাল মহাজোটের জাতীয় পার্টির প্রার্থীকে এই আসন ছেড়ে দেওয়ায় প্রার্থীতা প্রত্যাহার করেন আওয়ামী লীগ প্রার্থী। প্রতিক বরাদ্দের দিন আজ ৬ প্রার্থীকে প্রতিক বরাদ্দ করে রিটার্নিং অফিসার।

প্রতিক বরাদ্দের পর মাঠে নামে প্রার্থীরা। শুরু করেন প্রচার প্রচারনা। তবে এখনো মাঠে নেই জাপা প্রার্থী সাদ এরশাদ। তার পক্ষে মাঠে আছেন দলের নেতা কর্মীরা। প্রচারনা শুরু করেছেন বিএনপি প্রার্থী। পিছিয়ে নেই এরশাদের ভাতিজা সতন্ত্র প্রার্থীসহ অন্যরা। জয়ের ব্যাপারে আশাবাদি তারা। ইভিএমে ভোট হওয়ায় কারচুপির আশকা বিএনপি প্রার্থীর।

জি এম সাহাতাব উদ্দিন,রিটার্নিং অফিসার,রংপুর ৩ উপ-নির্বাচন তিনি আচরণ বিধি মেনে নির্বাচনের প্রচারণা চালানোর অনুরোধ জানান সংশ্লিষ্টদের। তবে বিধি লঙ্গনে নির্বাহী ম্যাজিষ্ট্রেটসহ প্রয়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহনের কথাও জানান দেন রিটার্নিং কর্মকর্তা।

বিশিষ্ট জনেরা মনে করেন এই উপ-নির্বাচনে তেমন উত্তাপ নেই। আওয়ামী লীগের প্রার্থীতা প্রত্যাহার,জাপা ও বিএনপির অর্ন্তদ্বন্দ এবং বহিরাগত প্রার্থী এবং ইভিএমে ভোট গ্রহনের কারণে এই নির্বাচন তেমন জমজমাট হবে না বলে মনে করেন তারা।

আগামী ৫ অক্টোবর হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় দূর্গা উৎসব হওয়ায় তারিখ পরিবর্তনের দাবিতে মানববন্ধন ও নির্বাচন কার্যালয়ে বিক্ষোভ এবং স্বারকলিপি প্রদান করে জেলা পুজা উদযাপন পরিষদ।

7Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর