রংপুরে পুলিশের ব্যারিকেড ভাঙার চেষ্টা বিএনপির, আহত ১০ - লালসবুজের কণ্ঠ
    সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১১:১৫ অপরাহ্ন

    রংপুরে পুলিশের ব্যারিকেড ভাঙার চেষ্টা বিএনপির, আহত ১০

    • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২

    রংপুর প্রতিনিধি:


    রংপুরে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর র্যালিতে বাধা দিয়েছে পুলিশ। এ সময় পুলিশের সঙ্গে দলীয় নেতাকর্মীদের হট্টগোল হয়।

    এতে পুলিশ এবং মহানগর বিএনপির আহ্বায়ক ও সদস্য সচিবসহ ১০ জন আহত হন। পরে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করেন নেতাকর্মীরা।

    বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দুপুর দেড় টার দিকে নগরীর গ্র্যান্ড হোটেল মোড়ের দলীয় কার্যালয় থেকে রেলিটি বের হয়ে জাহাজ কোম্পানি মোড়ের দিকে এগিয়ে যাওয়ার সময় পুলিশের বাধার মুখে পড়ে। এ সময় নেতাকর্মীরা ব্যারিকেড উপেক্ষা করে এগোতে থাকলে পুলিশের সঙ্গে হট্টগোল হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ করে পুলিশ। পরে গ্র্যান্ড হোটেল মোড়ে সমাবেশ করেন নেতাকর্মীরা।

    এ সময় মহানগর বিএনপির সদস্য সচিব সামসুজ্জামান সামু ও সদস্য সচিব অ্যাডভোকেট মাহফুজ উন নবী ডনসহ অন্যান্য নেতারা বক্তব্য দেন।

    মহানগর বিএনপির সদস্য সচিব সামসুজ্জামান সামু বলেন, বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রংপুর মহানগর বিএনপি আয়োজিত শান্তিপূর্ণ র্যালিতে বাধা দিয়েছে পুলিশ। এতে অন্তত ১০ জন আহত হয়েছেন।

    এদিকে, একই সময়ে জাহাজ কোম্পানি মোড় সংলগ্ন প্রেস ক্লাব চত্বরে প্রতিবাদ সমাবেশ করে মহানগর আওয়ামী লীগ। ২১ আগস্ট গ্রেনেড হামলার সঙ্গে জড়িত পলাতক আসামিদের দ্রুত দেশে ফিরিয়ে আনাসহ বিচারের রায় কার্যকরের দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়। এতে বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান শফি এবং সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডলসহ অন্যরা।

    রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) হোসেন আলী বলেন,আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করার সময় বিএনপির নেতাকর্মীরা পুলিশের ওপর চড়াও হন। এতে পুলিশের কয়েকজন সদস্য আহত হয়েছেন। বর্তমান পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে জানান তিনি।


    মিজানুর/এআর

    28Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর