ময়মনসিংহ ক্রীড়া সংস্থা ও ডিএফএ’র সংবাদ বর্জনের সিদ্ধান্ত - লালসবুজের কণ্ঠ
    শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৩০ অপরাহ্ন

    ময়মনসিংহ ক্রীড়া সংস্থা ও ডিএফএ’র সংবাদ বর্জনের সিদ্ধান্ত

    • আপডেটের সময় : সোমবার, ৩ অক্টোবর, ২০২২

    নিউজ ডেস্ক, লালসবুজের কণ্ঠ:


    ময়মনসিংহ জেলা ক্রীড়া সংস্থা ও জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের (ডিএফএ) সব সংবাদ বর্জনের সিদ্ধান্ত নিয়েছেন সাংবাদিকরা। সাফজয়ী কলসিন্দুরের ৮ নারী ফুটবলারের সংবর্ধনা অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ, হেনস্থা ও পেশাগত কাজে বাধা দেওয়ার প্রতিবাদে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

    রোববার (০২ অক্টোবর) রাতে ময়মনসিংহ প্রেসক্লাবে আয়োজিত ৯টি সাংবাদিক সংগঠনের যৌথ সভায় এ ঘোষণা দেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আতাউল করিম খোকন।

    সাংবাদিক নেতারা এ ঘটনাকে ন্যাক্কারজনক উল্লেখ করে এর তীব্র নিন্দা, ক্ষোভ ও প্রতিবাদ জানান।

    তারা বলেন, গত বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সাফজয়ী কলসিন্দুরের আট নারী ফুটবলারের সংবর্ধনা অনুষ্ঠানের সংবাদ সংগ্রহকালে এখন টেলিভিশন, সময় টেলিভিশন এবং যমুনা টেলিভিশনের সাংবাদিকদের পেশাগত কাজে বাধা ও তাদের হেনস্তা করা হয়েছে। ওই সময় এখন টেলিভিশনের গাড়িতেও হামলা হয়। এছাড়া ফুটবলাররা সার্কিট হাউসে পৌঁছানোর পর তাদের সাক্ষাৎকার নিতে গেলেও অসহযোগিতামূলক আচরণসহ সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহারও করা হয়।

    জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এহতেশামুল আলম ও ময়মনসিংহ ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে এম দেলোয়ার হোসেন মুকুলের উপস্থিতিতে তাদের কর্মীরা সাংবাদিকদের সঙ্গে এমন আচরণ করেন। এমন কর্মকাণ্ডের জন্য সাংবাদিকদের কাছে দুঃখ প্রকাশ ও ক্ষমা না চাওয়া পর্যন্ত এই দুটি সংস্থার সব ধরনের সংবাদ বর্জনের ঘোষণা দেন সাংবাদিক নেতারা।

    যৌথ সভায় ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বাবুল হোসেন, ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মীর গোলাম মোস্তফা, ময়মনসিংহ রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোশারফ হোসেন, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, ময়মনসিংহ টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ও বাংলাভিশনের স্টাফ রিপোর্টার অমিত রায়, সহসভাপতি শরীফুজ্জামান টিটু, সাংবাদিক ক্রীড়া চক্রের সভাপতি নিয়ামুল কবীর সজল, ময়মনসিংহ টেলিভিশন রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি কাজী মোস্তফা মুন্না, নিউজ চ্যানেল জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (এনসিজেএ) সভাপতি ও এখন টিভির বিশেষ প্রতিনিধি হারুনুর রশীদ, সাধারণ সম্পাদক যমুনা টিভির ব্যুরো প্রধান এএসএম হোসাইন শাহীদ, ইয়ুথ জার্নালিস্ট ফোরামের সভাপতি রাকিবুল হাসান রুবেল, সাধারণ সম্পাদক মইনউদ্দিন রায়হানসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

    এ বিষয়ে সোমবার দুপুরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী, ক্রীড়ামন্ত্রী ও বাফুফে বরাবর স্মারকলিপি প্রদান করবেন সাংবাদিকরা।


    লালসবুজের কণ্ঠ/এআর

    26Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    এই বিভাগের আরও খবর