মোবাইল কোর্ট চালু হলেই সড়কে কমে যায় গণপরিবহন - লালসবুজের কণ্ঠ
    শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১১:৪৮ পূর্বাহ্ন

    মোবাইল কোর্ট চালু হলেই সড়কে কমে যায় গণপরিবহন

    • আপডেটের সময় : বুধবার, ২৪ আগস্ট, ২০২২

    নিউজ ডেস্ক,লালসবুজের কন্ঠ;


    গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়সহ নানা অপরাধ দমনে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

    এরই ধারবাহিকতায় রাজধানীর শাহবাগসহ বিভিন্ন এলাকায় বিআরটিএর ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। তবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার খবর পেলেই সড়কে গণপরিবহনের সংখ্যা কমে যায় নিয়মিত।

    প্রতিদিন নির্দিষ্ট সময়ে রাজধানীর শাহবাগ ও মৎসভবনের মাঝস্থানে মোবাইল কোর্ট পরিচালনার জন্য বসেন বিআরটিএর টিম। এর এই খবর বাস চালকদের মধ্যে ছড়িয়ে পড়লে হঠাৎ করেই সেই সময়ে সড়কে কমে যেতে থাকে গণপরিবহনগুলো। পাশাপাশি একই সময়ে রাজধানীর আরও বেশ কয়কটি স্থানেও একইভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিআরটিএ।

    শাহবাগে বিআরটিএর অভিযান পরিচালনা দলে থাকা জোনাল কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, মূলত জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির কারণে গণপরিবহনের ভাড়া পুনর্নির্ধারণ করা হয়েছে।

    সরকার কর্তৃক পুনর্নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়া আদায় কিংবা ওয়েবিলের নামে অতিরিক্ত ভাড়া আদায়, ফিটনেসবিহীন, রুটপারমিটি বিহীন, রুট ভায়োলেশন, হাইড্রোলিক হর্নসহ গণপরিবহন সংক্রান্ত অন্যান্য অপরাধের জন্য বিআরটিএ নিয়মিত অভিযান পরিচালনা করছে।

    যখন অভিযান পরিচালনা শুরু হয় তখন এই খবর গাড়ির চালকরা পাওয়ার পর কিছু সময়ের জন্য অনেকেই এই পথে তাদের গাড়ি ঢুকায়না। তবে আমাদের অভিযান নিয়মিত চলমান থাকবে।


    লালসবুজের কন্ঠ/তন্বী

    14Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর