মেহেরপুরে কাফনের কাপড়ে ব্যবসায়ীদের মৌনমিছিল - লালসবুজের কণ্ঠ
    রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৫:৩০ পূর্বাহ্ন

    মেহেরপুরে কাফনের কাপড়ে ব্যবসায়ীদের মৌনমিছিল

    • আপডেটের সময় : রবিবার, ১২ জুন, ২০২২
    মেহেরপুর প্রতিনিধি


    মেহেরপুর শহরের কোর্ট মসজিদ মার্কেট উচ্ছেদের ঘটনায় হোটেল বাজার ব্যবসায়ী সমিতির ৫ দিনের কর্মসূচির হিসেবে আজ সকল ব্যাবসা প্রতিষ্ঠান বন্ধ করে কাফনের কাপড় পরে মৌনমিছিল  করেছে ব্যবসায়ীরা।
    রবিবার (১২জুন) বেলা সাড়ে ১১ টার দিকে মানিক টাওয়ারের সামনে থেকে মিছিল শুরু করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয় সামনে অবস্থান নেয়। পরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।
    হোটেল বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুল হান্নান এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব গোলাম রসুল, হোটেল বাজার ব্যবসায়ী সমিতির সহসভাপতি মোমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক জাহিদ ইকবাল শিমন, কলেজ মোড় ব্যবসায়ী সমিতির সভাপতি এমএ কুদ্দুসসহ ব্যবসায়ীরা।
    বক্তারা জেলা প্রশাসক ড. মুনসুর আলম খান এর অপসারণ দাবি করেন।
    বক্তারা বলেন, ২০০৬ সালে মসজিদের উন্নয়ন প্রকল্পে মসজিদ কমিটিকে ২৫ টি দোকান বাবদ ২ লাখ ৫০ হাজার টাকা দেওয়া হয়। যার রশিদ সহ সমস্ত প্রমাণ আছে। তাই কোন ভাবেই এগুলো অবৈধ দোকান হতে পারে না। প্রধানমন্ত্রীর নির্দেশ যার ঘর নাই তাকে ঘর তৈরি করে দেওয়া হয় কিন্তু মেহেরপুরের ব্যবসায়ীরা ঘরছাড়া হচ্ছেন। তারা বলছেন অবৈধ দোকান কিন্তু জেলা প্রশাসকের পক্ষ থেকে ভাড়ার নোটিশ প্রদান একটি বিবেচনার বিষয়।
    তারা আরো বলেন, ব্যবসায়ীদের মোট ক্ষতি আনুমানিক ১ কোটি ৭০ লাখ টাকা। এই ক্ষতির জন্য অবিলম্বে আমরা জেলা প্রশাসক ও এসিল্যান্ডের অপসরণ চাচ্ছি। আমাদের বর্তমান আন্দোলন ১২ তারিখ আজ পর্যন্ত ছিলো। যদি কোনো ব্যবস্থা গৃহীত না হয় তাহলে রাতে জেলার সকল ব্যবসায়ী সমিতি আলোচনা করে ১ দফা আন্দোলনে আমরা যেতে বাধ্য হব। এবং তা হলো মেহেরপুর জেলা প্রশাসকের অপসারণ।
    জাহিদ/স্মৃতি
    0Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর