মুক্তি পেল নুহাশের ফরেনারস অনলি - লালসবুজের কণ্ঠ
    শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:০১ অপরাহ্ন

    মুক্তি পেল নুহাশের ফরেনারস অনলি

    • আপডেটের সময় : সোমবার, ৩ অক্টোবর, ২০২২

    লালসবুজের কণ্ঠ,বিনোদন ডেস্ক


    যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো মুক্তি পেতে যাচ্ছে নুহাশ হুমায়ূনের স্বল্পদৈর্ঘ্য সিনেমা ‘ফরেনারস অনলি’। শনিবার যুক্তরাষ্ট্রভিত্তিক ওটিটি প্ল্যাটফর্ম ‘হুলু’তে মুক্তি পেয়েছে সিনেমাটি। তবে বাংলাদেশে ‘হুলু’র কার্যক্রম না থাকায় এখান থেকে সিরিজটি দেখার সুযোগ নেই।যুক্তরাষ্ট্রভিত্তিক কোনো ওটিটি প্ল্যাটফর্মে এই প্রথম প্রচার হচ্ছে বাংলাদেশি সিরিজ।

    টোয়েন্টিন্থ ডিজিটালের অ্যান্থলজি সিরিজ ‘বাইট সাইজ হ্যালোইন’-এর তৃতীয় সিজনে এই সিনেমা দেখা যাবে। গত দুই সিজন বেশ আলোচিত ছিল। হরর, কমেডি, সায়েন্স ফিকশন, থ্রিলার ঘরানার মোট ২২টি কনটেন্ট প্রচার হচ্ছে এবারের সিজনে। শর্টফিল্মগুলোর দৈর্ঘ্য ১ থেকে ১৫ মিনিট। এর মধ্যে সবচেয়ে বেশি ১৫ মিনিট ৩ সেকেন্ড সময়ের শর্টফিল্মটি নুহাশের।

    ‘ফরেনারস অনলি’ গল্পে দেখা যাবে, বাংলাদেশের একজন ট্যানারির শ্রমিক থাকার জন্য একটি বাসা খোঁজে। কিন্তু স্থানীয় বাড়িওয়ালারা চায় ‘কেবল বিদেশি’। এতে অভিনয় করেছেন ইরেশ যাকের, মোস্তফা মনওয়ার, রেবেকা নুসরাত আলী, সুভাশীষ ভৌমিক, কাজী তৌফিকুল ইসলাম ইমন, সৈয়দ তসলিমা হোসেন নদী ও জেমি প্যাটিনসন। তাঁদের মুখে ইংরেজির পাশাপাশি বাংলা সংলাপও রয়েছে। নুহাশ হরর গল্পে বেশ প্রশংসিত হয়েছেন। এর আগে বানিয়েছেন হরর গল্প ‘পেট কাটা ষ’ ও ‘মশারি’। পরিচালনার পাশাপাশি ‘ফরেনারস অনলি’ গল্পটির চিত্রনাট্যও নুহাশের।

    নুহাশ হুমায়ূন বলেন, ‘গুলশান, বনানী এলাকায় কিছু বাসা শুধু বিদেশিদের থাকার জন্য ভাড়া দেওয়া হয়, দেশিরা গেলে ভাড়া পান না। এ বিষয় নিয়েই কনটেন্টটি নির্মাণ করেছি। যখন আমি কাজটি হুলুতে পিচ করেছিলাম, তখন থেকেই তারা এটি করার জন্য উৎসাহী ছিল। পিচ করার পরদিনই আমি গল্পটি নিয়ে কাজ করার অনুমতি পেয়ে যাই।’

    বিনোদন ডেস্ক/স্মৃতি

     

    0Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    এই বিভাগের আরও খবর