মাদক মামলায় নওগাঁয় দুই যুবকের যাবজ্জীবন কারাদন্ড - লালসবুজের কণ্ঠ
    বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৪:১৭ পূর্বাহ্ন

    মাদক মামলায় নওগাঁয় দুই যুবকের যাবজ্জীবন কারাদন্ড

    • আপডেটের সময় : মঙ্গলবার, ৭ জুন, ২০২২

    নওগাঁ প্রতিনিধি


    নওগাঁয় মাদক মামলায় দুই যুবকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। একই সাথে দুই জনের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে এক বছরের সশ্রম কারাদন্ড প্রদান করা হয়। মঙ্গলবার বেলা ১২টায় জনাকীর্ন আদালতে এই রায় প্রদান করেন দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক হাসান মাহমুদুল ইসলাম।

    দন্ডপ্রাপ্তরা হলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলার শাহজাহানপুর ইউনিয়নের নরেন্দ্রপুরের মোল্লাপাড়া গ্রামের সাইদুর রহমানের ছেলে জুয়েল রানা (২১) ও একই গ্রামের আমির হোসেনের ছেলে বাবু (২০)। মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০২১ সালের ২৯ আগষ্ট মোটরসাইকেল যোগে চাঁপাইনবাবগঞ্জ থেকে মোটরসাইকেলে তল্লাশী চালিয়ে ইয়ার ফিল্টারের ভিতরে অভিনব কায়দায় ২২৫ গ্রাম হিরোইন বিক্রির উদ্দেশ্যে নওগাঁর দিকে আসছিলেন।

    আসার পথে নওগাঁর পোরশা উপজেলার সরাইগাছীর জালুয়াপাড়া নামক স্থানে নওগাঁর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি টহল দল মোটরসাইকেলটি থামানোর সংকেত দিলে মোটরসাইকেল রেখে তারা পালানোর চেষ্টা করে। পরে ধাওয়া করে তাদেরকে গ্রেপ্তার করে। এসময় মোটরসাইকেলের ভিতরে অভিনব কায়দায় দু’জনের নিকট থাকা পৃথক দু’টি প্যাকেটে ২২৫ গ্রাম, হেরোইন উদ্ধার করে।

    এ বিষয়ে পোরশা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়। মামলাটি বিচারের জন্য উক্ত আদালতে আসলে বিচারক উভয়পক্ষের শুনানি অন্তে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ৩৬ (১) এর সারণীর ক্রমিক ৭ (গ) ধারা মোতাবেক অভিযোগ প্রমানিত হওয়ায় বিচারক এই আদেশ প্রদান করেন। রাষ্ট্র পক্ষের মামলা পরিচালনা করেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর অতিরিক্ত পি পি এ্যাড. মো. আব্দুল বাকী।

    তিনি বলেন, এই রায়ের মধ্য দিয়ে যুব সমাজের কাছে একটা মেসেজ পৌঁছে যাবে দেশে এখনও আইন বিদ্যমান রয়েছে এবং মাদকের সাথে যারা জড়িত তারা আরো সতর্ক হবেন। আগামীতে মাদক মামলার রায় আরও দ্রুত দেওয়া হবে বলেন মনে করেন রাষ্টপক্ষের এই আইনজীবি। উক্ত মামলার আসামি পক্ষের মামলা পরিচালনা করেন এ্যাড.আব্দুর রাজ্জাক।

    সজিব/স্মৃতি

    0Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর