1. [email protected] : News room :
মাদক নির্মূলে বিজিবির ব্যতিক্রমী উদ্যোগ - লালসবুজের কণ্ঠ
রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:২৭ পূর্বাহ্ন

মাদক নির্মূলে বিজিবির ব্যতিক্রমী উদ্যোগ

  • আপডেটের সময় : বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৯

পাঁচবিবি (জয়পুরহাট) সংবাদদাতা: স্কুল কলেজের শিক্ষার্থী ও যুব সমাজ মাদক সেবনের কারনে দিন দিন মেধাশুন্য হচ্ছে আর মাদক ক্রয়ের অর্থ যোগাতে জড়িয়ে পড়ছে নানান অপকর্মে। একারনে সমাজ থেকে মাদক নির্মূলে বিজিবি সভা সমাবেশ ও জনসচেতনতামূলক সভা সীমান্তের বিভিন্ন শ্রেণীপেশার মানুষদের নিয়ে চালিয়ে যাচ্ছে।

মাদক নির্মূলে বিজিবি লাল রংয়ে লিখে দিচ্ছে এটা মাদক ব্যবসায়ীর বাড়ি এমন ব্যতিক্রম উপায় গ্রহন করেছে তাঁরা। সমাজে বসবাসকারি যারা মাদক ব্যবসার সঙ্গে জড়িত এবং মাদক পাচার ও চোরাচালানির জন্য আইন-শৃংখোলাবাহিনী দ্বারা একাধিক মাদক মামলায় নাম আছে সামাজিক ভাবে ও তাদের আত্বীয় স্বজনদের কাছে ছোট করতেই বিজিবি এমন ব্যতিক্রম পদক্ষেপ গ্রহন করে। বিজিবির এ পদক্ষেপকে অনেকেই সাধুবাদ জানিয়ে মাদক ব্যবসায়ীদের এ পথ পরিহার করে সৎ উপায়ে সংসার চালানোর জন্য অনুরোধ করেন।

মঙ্গলবার দুপুরে পাঁচবিবি উপজেলার বাগজানা ইউনিয়নের সীমান্তের কোল ঘেঁষে অবস্থিত উত্তর গোপালপুর গ্রামের রফিকুলের স্ত্রী লাইলীর বাড়িতে আটাপাড়া বিওপি ক্যাম্পের সদস্যরা যখন লাল রং দিয়ে বড় বড় অক্ষরে লেখে ” মাদক ব্যবসায়ী লাইলীর বাড়ি”।

এ সময় লাইলী বলেন আমার ছেলেমেয়ে বড় হয়েছে গ্রামে যখন আমি মাদক ব্যবসায়ী হিসাবে চিহ্নিত হব তখন সমাজে মুখ দেখাতে পারবনা এবং ছেলেমেয়েদের ভাল কোথাও বিয়েও দিতে পাব না। আটাপাড়ার মেহেদী, গোপালপুরের মিন্টু, এনামুল ও পান্না অপর দিকে কয়া বিওপির অধিনে চেচঁড়া গ্রামের রিদয়ের বাড়ি লাইলীর বাড়ির ন্যায় লেখা হয় মাদক ব্যবসায়ীর বাড়ি। সীমান্তের সকল মাদক ব্যবসায়ীর বাড়িতে পর্যায়ক্রমে এমন লেখা হবে

গোপালপুর মহল্লার মাতবর মোহাম্মদ আলী জিন্নাহ্ বলেন, মাদক সমাজকে প্রায় ধ্বংস করে ফেলছে বিজিবি আজ মাদক নির্মূলে যে পদক্ষেপ গ্রহন করেছে নিঃশন্দে তাঁরা প্রসংসার দাবিদার। অপর দিকে বিজিবিও বলছে মাদক ব্যবসা ত্যাগ করে হালাল পথে জীবনজীবিকা চালাক আমরা তাদেরকে সহযোগিতা করব।

1.1K+Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর