1. [email protected] : News room :
ভোলায় জলবায়ু রক্ষায় রাস্তায় শিক্ষার্থীরা - লালসবুজের কণ্ঠ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন

ভোলায় জলবায়ু রক্ষায় রাস্তায় শিক্ষার্থীরা

  • আপডেটের সময় : সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯

ভোলা সংবাদদাতা: জলবায়ু পরিবর্তনের প্রভাবের হাত থেকে পৃথিবীকে রক্ষার দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করেছে ভোলার বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী ও সামাজিক সংগঠনগুলো।

আজ ভোলার ১২টি সামাজিক সংগঠন ও স্কুল কলেজের শিক্ষার্থীরা গ্লোবাল ক্লাইমেট স্ট্রাইক উইকের কর্মসূচির অংশ হিসাবে দিনটি পালন করে।

বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা বিভিন্ন প্ল্যাকার্ড ব্যানার নিয়ে পৃথিবীকে বাঁচানোর দাবিতে ক্লাস বর্জন করে রাস্তায় নেমে আসে।

ভোলা জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রেস ক্লাবের সামনে এসে শেষ হয়। র‌্যালিতে একাত্বতা প্রকাশ করেন জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক।

পরে প্রেস ক্লাব প্রাঙ্গণে শিক্ষার্থীরা পৃথিবী বাঁচলে ভবিষ্যৎ বাঁচবে এই দাবি নিয়ে সড়কে অবস্থান কর্মসূচী পালন করে কয়েক শতাধিক শিক্ষার্থী ও যুবরা। পরে জলবায়ু পরিবর্তনে সবাইকে সচেতনতার জন্য পথ নাটক অনুষ্ঠিত হয়।

স্কুল-কলেজের শিক্ষার্থীরা বলেন, আমি এই বিক্ষোভে অংশ নিয়েছি পৃথিবী এবং আমার দেশের সুন্দর পরিবেশের জন্য। নিজে এবং আগামী যেন এই পৃথিবীতে বাস করতে পারি সেই ব্যবস্থা করানোর জন্য। আমি চাই আমার বাংলাদেশ হয়ে উঠুক সুন্দর এবং শীতল।

12Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর