1. [email protected] : News room :
ভারতের বিপক্ষে এক পরিবর্তনে বাংলাদেশ একাদশ - লালসবুজের কণ্ঠ
রবিবার, ০৪ জুন ২০২৩, ১০:৩০ অপরাহ্ন

ভারতের বিপক্ষে এক পরিবর্তনে বাংলাদেশ একাদশ

  • আপডেটের সময় : মঙ্গলবার, ২ জুলাই, ২০১৯

লালসবুজের কণ্ঠ ক্রীড়া ডেস্ক:
বাংলাদেশ দলের বিশ্বকাপ যাত্রা ছিল স্বপ্নের মতো। শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে নিজেদের ষষ্ঠ বিশ্বকাপ মিশন শুরু করে টাইগাররা। এবার লাল-সবুজের জার্সি ধারীদের সামনে সেমিফাইনালের হাতছানি। তবে তার আগে টপকাতে হবে শক্তিশালী ভারতে। শেষ চারের আশা টিকিয়ে রাখতে টিম ইন্ডিয়ার বিপক্ষে জয়ের বিকল্প নেই টাইগারদের।

বার্মিংহামের এজবাস্টনে টুর্নামেন্টের ৪০তম ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। খেলাটি সরাসরি সম্প্রচার করবে বিটিভি, গাজী টিভি, মাছরাঙা, স্টার স্পোর্টস ওয়ান ও টু।

আইসিসির সবশেষ র‌্যাংকিং অনুসারে ভারতের অবস্থান দুই নম্বরে। আর বাংলাদেশ আছে সাতে। শুধু র‌্যাংকিংই নয়! পরিসংখ্যানেও বাংলাদেশের চেয়ে কয়েক ধাপ এগিয়ে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন। বিশ্বকাপ মঞ্চে দুই দলের সাক্ষাৎ হয় মোট তিনবার। প্রথমবারের লড়াইয়ে অবশ্য ভারতকে হারায় টাইগাররা। এরপরের দুই আসরেই টিম ইন্ডিয়ার কাছে পরাজিত হয় বাংলাদেশ।

ভারত-বাংলাদেশ উভয় দলই এখন পর্যন্ত খেলেছে ৭টি করে ম্যাচ। যেখানে কোহলিরা জয় পায় পাঁচটি ম্যাচে আর পরাজয় ও পরিত্যক্ত একটি করে ম্যাচ। ১১ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান টেবিলের দ্বিতীয় স্থানে। অপরদিকে বাংলাদেশ তিন জয় তিন পরাজয় ও এ পরিত্যক্ত ম্যাচে অর্জন করেছে ৭ পয়েন্ট। টেবিলেও বাংলাদেশের অবস্থান সপ্তম।

ভারত বাংলাদেশ থেকে ৪ পয়েন্টে এগিয়ে থাকলেও এখনও তাদের সেমিফাইনাল নিশ্চিত হয়নি। যদি পর পর দুই ম্যাচ হারে তাহলে বাদও পড়তে পারে টুর্নামেন্ট থেকে। এদিকে আজকের ম্যাচটি বাংলাদেশের ভাগ্য নির্ধারণী ম্যাচ। টুর্নামেন্টে টিকে থাকতে জয়ের বিকল্প নেই টাইগারদের সামনে। আর পরাজয়ে ভাঙবে স্বপ্ন।

কঠিন এ সমীকরণে জয়ের লক্ষ্যেই নামবে টাইগাররা। কিন্তু দুঃসংবাদ হলো গুরুত্বপূর্ণ এ ম্যাচে দলের নির্ভরযোগ্য তারকা মাহমুদউল্লাহ। কাফ মাসলের চোটের কারণে আজ একাদশে দেখা যাবে না তাকে। তার জায়গায় অন্য একজন ব্যাটসম্যানকে খেলানোর কথা ভাবছে টিম ম্যানেজমেন্ট। সে হিসেবে আজ একাদশে ফিরতে পারেন সাব্বির রহমান।

চলুন এক নজরে দেখে নেই বাংলাদেশের সম্ভাব্য একাদশ :
১) তামিম ইকবাল,
২) সৌম্য সরকার,
৩) সাকিব আল হাসান,
৪) মুশফিকুর রহিম (উইকেটরক্ষক),
৫) লিটন দাস,
৬) সাব্বির রহমান,
৭) মোসাদ্দেক হোসেন সৈকত,
৮) মোহাম্মদ সাইফউদ্দিন,
৯) মেহেদী হাসান মিরাজ/রুবেল হোসেন
১০) মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) ও
১১) মুস্তাফিজুর রহমান।

8Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর