1. [email protected] : News room :
ভারতীয় সাংবাদিক প্রতিনিধিদলের সীমান্ত এলাকা পরিদর্শন - লালসবুজের কণ্ঠ
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৪:০১ পূর্বাহ্ন

ভারতীয় সাংবাদিক প্রতিনিধিদলের সীমান্ত এলাকা পরিদর্শন

  • আপডেটের সময় : সোমবার, ১৫ জুলাই, ২০১৯

লালসবুজের কণ্ঠ ডেস্ক:
বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি”র রংপুর রিজিয়নের সীমান্ত এলাকা পরিদর্শনের লক্ষ্যে ভারতীয় ১৫ সদস্যের সাংবাদিক প্রতিনিধিদল বাংলাদেশ সফরে এসেছে। রোববার সকালে প্রতিনিধিদলটি পঞ্চগড়ের বাংলাবান্ধা সীমান্তে এসে পৌঁছালে বিজিবি’র পঞ্চগড় ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক লে. কর্ণেল মো. তৌফিক আহম্মদ চৌধুরী তাঁদের স্বাগত জানান।

প্রতিনিধিদলে বিএসএফ’র একজন কর্মকর্তাসহ ভারতীয় ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার ১৪ জন সাংবাদিক অন্তর্ভুক্ত রয়েছেন। প্রতিনিধিদলটি ১৭ই জুলাই পর্যন্ত বিজিবি’র রংপুর রিজিয়নের আওতাধীন বিভিন্ন সীমান্ত এলাকা পরিদর্শন করবে। পরিদর্শনের অংশ হিসেবে আজ প্রতিনিধি দলটি রংপুর রিজিয়ন সদর দপ্তরে এসে পৌছালে তাঁদের অভ্যর্থনা জানানো হয়।

পরে সাংবাদিক প্রতিনিধিবৃন্দ রংপুর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. জালাল গনির সঙ্গে মতবিনিময় করেন। প্রতিনিধিদল লালমনিরহাটের তিনবিঘা করিডোর ও পানিবাড়ি বিওপি, রংপুর রিজিয়ন সদর দপ্তর, রাজশাহী পদ্মাপাড় সীমান্ত, চাপাইনবাবগঞ্জের সোনা মসজিদ বিওপি, দিনাজপুরের কান্তজিও মন্দির, হাড়িপুকুর বিওপি, ঠাকুরগাঁওয়ের ধর্মগড় বিওপি ও মলানী বিওপি পরিদর্শন করবে।

এই কর্মসূচিতে বাংলাদেশি মিডিয়ার ঢাকা এবং সংশ্লিষ্ট সীমান্ত এলাকার প্রতিনিধিবৃন্দও অংশগ্রহণ করছেন।
উভয় দেশের সাংবাদিক প্রতিনিধিবৃন্দ সীমান্ত এলাকা পরিদর্শনের সময় পরস্পরের পেশাগত অভিজ্ঞতা ও সীমান্ত ব্যবস্থাপনা সম্পর্কে মতবিনিময় করবেন।
উল্লেখ্য, বিজিবি ও ভারতীয় বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)’র মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় করার অংশ হিসেবে উভয় বাহিনীর মহাপরিচালক পর্যায়ের বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী ২০১৬ সাল থেকে বাংলাদেশ ও ভারতীয় সাংবাদিক প্রতিনিধিদল উভয় দেশের সীমান্ত এলাকা পর্যাক্রমে পরিদর্শন করছে।

7Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর