ব্যাগে পড়ে থাকা সেই শিশুর ঠাই হলো নিঃসন্তান সেনা দম্পতির কোলে - লালসবুজের কণ্ঠ
    শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১০:৫২ পূর্বাহ্ন

    ব্যাগে পড়ে থাকা সেই শিশুর ঠাই হলো নিঃসন্তান সেনা দম্পতির কোলে

    • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০২২

    নিউজ ডেস্ক,লালসবুজের কন্ঠ;


    সিরাজগঞ্জের কামারখন্দে বাজারের ব্যাগের ভিতর পড়ে থাকা ছেলে নবজাতক শিশু উদ্ধারের পর সেই শিশুর দায়িত্ব নিলেন সেনা সদস্যর নিঃসন্তান এক দম্পতি।

    বুধবার (২৪ আগস্ট) রাত ৯টার দিকে স্বামী সরকারি কাজে বিদেশ থাকায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তার স্ত্রী নবজাতক ওই শিশুকে গ্রহণ করেন।

    এর আগে গত মঙ্গলবার সকালে বৃষ্টির সময় উপজেলার আলোকদিয়ার রেল সেতু এলাকায় হাঁস আনতে গিয়ে বাজারের ব্যাগে নড়াচড়া দেখে এগিয়ে যান আসমা নামে স্থানীয় এক গৃহবধূ। পরে তিনি ব্যাগে জীবিত নবজাতককে দেখতে পেয়ে বাড়ীতে নিয়ে যান এবং ৯৯৯ নম্বরে ফোন করে পুলিশকে খবর দেন। পরে পুলিশ গিয়ে ওই নবজাতকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

    এ ঘটনায় মঙ্গলবার উপজেলা শিশু কল্যাণ বোর্ডের সভা শেষে নবজাতক ওই শিশুকে নিতে ইচ্ছুক দম্পতিদের আবেদন আহবান করা হয়। বুধবার বিকেলে উপজেলা শিশু কল্যাণ বোর্ডের চূড়ান্ত সিদ্ধান্তে আবেদনের প্রেক্ষিতে ওই দম্পতিকে উদ্ধার হওয়া ওই নবজাতক শিশুর লালন পালনের দায়িত্ব দেওয়া হয়। পরে রাতে শিশুটিকে তুলে দেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা সবুজ আলী।

    এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ইব্রাহিম, কামারখন্দ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুল্লাহ উপস্থিত ছিলেন।

    উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সুমা খাতুন জানান, বুধবার উপজেলা শিশু কল্যাণ বোর্ডের চূড়ান্ত সিদ্ধান্তে শর্ত সাপেক্ষে নিঃসন্তান এক দম্পতিকে নবজাতক ওই শিশুর দায়িত্ব দেওয়া হয়েছে।


    লালসবুজের কন্ঠ/তন্বী

     

    28Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর