বোলিংয়ে বাংলাদেশ, বিশ্বকাপে লিটন দাসের অভিষেক - লালসবুজের কণ্ঠ
    বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৪:৫৪ পূর্বাহ্ন

    বোলিংয়ে বাংলাদেশ, বিশ্বকাপে লিটন দাসের অভিষেক

    • আপডেটের সময় : সোমবার, ১৭ জুন, ২০১৯

    লালসবুজের কণ্ঠডেস্কঃ

    ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টসে জিতে বোলিং বেছে নিয়েছে বাংলাদেশ। আগের তিন ম্যাচের পরিকল্পনা থেকে সরে এসেছে বাংলাদেশ। একাদশে বদল নিয়ে নেমেছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ছোট মাঠ। প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজের ঝড়ো ব্যাটিং শক্তি- টন্টনের স্পোর্টিং উইকেট এসব অনুষঙ্গকে বিবেচনা রেখে বাংলাদেশ এই ম্যাচে খেলাচ্ছে লিটন দাসকে। একাদশ থেকে বাদ পড়েছেন অফ ফর্মে থাকা মোহাম্মদ মিথুন।

    এই ম্যাচ দিয়েই বিশ্বকাপে অভিষেক হলো লিটন দাসের। বাংলাদেশ জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত তিনি খেলেছেন ২৮টি ওয়ানডে আর ১৫টি টেস্ট ম্যাচ।

    চার পেসার নিয়ে খেলার প্রাথমিক চিন্তার সেই পরিকল্পনা থেকে এই ম্যাচে সরে এসেছে বাংলাদেশ। রুবেল হোসেনকে চতুর্থ পেসার হিসেবে একাদশে নিলে একজন ব্যাটসম্যান কমাতে হবে- তাতে দলের ব্যাটিং শক্তিতে ঘাটতি দেখা দিতে পারে; এই চিন্তায় শেষমেষ রুবেল হোসেনকে একাদশে রাখার পরিকল্পনা বাতিল করে দেয় টিম ম্যানেজমেন্ট।

    চলতি বিশ্বকাপে বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজ উভয় দল সমান অবস্থানে দাড়িয়ে এই্ ম্যাচের আগে। চার ম্যাচে একটি জয়। দুটি হার এবং একটি ম্যাচ বৃষ্টিতে বাতিল হয়েছে দু’দলেরই। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে লড়াইয়ের পরিসংখ্যানে এগিয়ে বাংলাদেশ। পেছনের একবছরের মধ্যে বাংলাদেশ ৯ ম্যাচের মধ্যে সাতটিতে জিতেছে। ওয়েস্ট ইন্ডিজ হেসেছে জয়ের হাসি দুই ম্যাচে।

    ওয়েস্ট ইন্ডিজও আগের ম্যাচে খেলা একাদশ থেকে একটি পরিবর্তন নিয়ে এই ম্যাচে খেলছে। কার্লোস ব্রাথওয়্টে বাদ পড়েছেন। মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে জায়গা ড্যারেন ব্রাভো। ম্যাচের আগের দিন অনুশীলনে ছিলেন না আন্দ্রে রাসেল। হাঁটু চোট নিয়ে সেদিনটা বিশ্রামে কাটান তিনি। তবে ম্যাচের দিন সকালে রাসেল নিজেকে ফিট ঘোষণা করেন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে বাংলাদেশের বিপক্ষে এই ম্যাচে তিনিও আছেন একাদশে।

    বাংলাদেশ দল: তামিম, সৌম্য, সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহ, লিটন দাস, মাশরাফি (অধিনায়ক), মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, মুস্তাফিজুর রহমান, সাইফুদ্দিন।
    ওয়েস্ট ইন্ডিজ: ক্রিস গেইল, এভিন লুইস, ড্যারেন ব্রাভো, সাই হোপ, নিকোলাস পুরান, শিমরান হেটমায়ার, জ্যাসেন হোল্ডার, আন্দ্রে রাসেল, শেল্ডন কটরোল, ওসানো থমাস, শ্যানন গ্যাব্রিয়েল।

    7Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর