বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর সেতুর সংযোগ সড়ক নির্মাণকাজের উদ্বোধন - লালসবুজের কণ্ঠ
    শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৪১ পূর্বাহ্ন

    বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর সেতুর সংযোগ সড়ক নির্মাণকাজের উদ্বোধন

    • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২

    লালসবুজের কণ্ঠ রিপোর্ট,চাঁপাইনবাবগঞ্জ:


    প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত চাঁপাইনবাবগঞ্জের শেখ হাসিনা সেতু ও বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সেতুর সংযোগ সড়কের নির্মাণকাজের উদ্বোধন করা হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার আয়োজনে বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বেলা ১১টায় পৌর এলাকার বিনপাড়া মীরের খৈয়ল্যান মোড়ে উদ্বোধনী অনুষ্ঠান হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমান।

    সংযোগ সড়কের প্রথম প্যাকেজের ৯০৬ মিটার সড়ক নির্মাণের ব্যয় ধরা হয়েছে ১০ কোটি ৬০ লাখ ৯ হাজার ৩৭৬ টাকা। এর আগে সড়ক নির্মাণের জমি অধিগ্রহণে ব্যয় হয়েছে ৭০ কোটি ৬৫ লাখ ৮৬ হাজার টাকা। কাজ বাস্তবায়নের সময়সীমা ধরা হয়েছে ২০২৩ সালের ০৩ নভেম্বর।

    প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র মোখলেসুর রহমান বলেন, মহানন্দা নদীতে শেখ হাসিনা সেতু হয়েছে বলেই চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা ও দিয়াড় অঞ্চলের ০৭টি ইউনিয়নের ব্যাপক উন্নয়ন হয়েছে। একটি সেতু হওয়ার কারনে এখানকার জমিজমার দাম বেড়েছে। সেতু হওয়ার আগে এই এলাকার মানুষদের অনেক দুর্ভোগ পোহাতে হয়েছে। এই সেতুর কারনে অল্প সময়েই শহরে এসে চিকিৎসা নিতে পারছে জনসাধারণ। শেখ হাসিনার কারনেই এসব উন্নয়ন হয়েছে৷

    তিনি আরও বলেন, চাঁপাইনবাবগঞ্জে বিএনপির এমপি থাকাকালীন সময়ে কোন উন্নয়ন হয়নি। পৌরসভার ভোটের আগে নানারকম উন্নয়নের প্রতিশ্রুতি দিয়েছিলেন, আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতারা। এরই


    ধারাবাহিকতায় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভাকে ২৫৫ কেটি টাকা দিয়েছেন প্রধানমন্ত্রী। এরমধ্যে ৭০ কোটি টাকা ব্যয় হয়েছে জমি অধিগ্রহণে। ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানায়, যারা উন্নয়নের জন্য নিজেদের জায়গা ছেড়ে দিয়েছেন।

    মেয়র বলেন, চাঁপাইনবাবগঞ্জে্ পৌরসভায় গতকালকে এমজিএসপি নামের একটি প্রকল্প দিয়েছে সরকার। সেখানে ৩০০ কোটি টাকা বরাদ্দ দেয়া হবে। সেগুলো রাস্তা, ড্রেন, বিদ্যুৎ ফুটপাত নির্মানে ব্যয় হবে। এতো উন্নয়নের পরেও নৌকার বিপক্ষে ভোট দেয়া কতোটা যৌক্তিক হবে, তা ভেবে দেখা উচিত। পদ্মা সেতু হওয়ার আগে কতো গুজব ছড়ানো হয়েছে, কিন্তু সব বাধা উপেক্ষা করে তা বাস্তবায়ন করা হয়েছে।

    পৌরসভার ১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হাইয়ের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানের অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এলজিইডির সিনিয়র সহকারী প্রকৌশলী আহরাম আলী, পৌর আওয়ামী লীগের সভাপতি পৌর আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল জলিল, সাধারণ সম্পাদক কৃষিবিদ কৃষিবিদ রোকনুজ্জামান।

     


    লালসবুজের কণ্ঠ/এস এস

    18Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    এই বিভাগের আরও খবর