বিড়ালছানা হত্যায় ঢাকায় তরুণীর বিরুদ্ধে চার্জশিট! - লালসবুজের কণ্ঠ
    মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০২:৫০ পূর্বাহ্ন

    বিড়ালছানা হত্যায় ঢাকায় তরুণীর বিরুদ্ধে চার্জশিট!

    • আপডেটের সময় : সোমবার, ১ জুলাই, ২০১৯

    মহানগর সংবাদদাতা-ঢাকা:
    রাজধানীর মুগদা থানার গোপীবাগে একটি বিড়ালছানা হত্যার অভিযোগে ইসরাত জাহান মেহজাবিন (১৭) নামে এক তরুণীর বিরুদ্ধে চার্জশিট দিয়েছে পুলিশ।

    ঘটনার দুই মাস ১০ দিন পর এই চার্জশিট আদালতে দাখিল করে পুলিশ। এতে প্রাণীর প্রতি নিষ্ঠুরতা আইনে বিচারের মুখোমুখি হতে যাচ্ছে ওই তরুণী।

    বিচারে অভিযোগ প্রমাণিত হলে আইন অনুযায়ী ২০০ টাকা জরিমানা অথবা ৬ মাসের কারাদণ্ড অথবা উভয় দণ্ডে দণ্ডিত হতে পারেন তিনি।

    তবে মেহজাবিন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় শিশু আদালতে তার বিচারের সুপারিশ করা হয়েছে। ইসরাত খিলগাঁও মডেল কলেজের একাদশ শ্রেণির ছাত্রী।

    গত ৩১ মে মামলার তদন্ত কর্মকর্তা মুগদা থানার এসআই নয়ন চন্দ্র দেবনাথ আদালতে এ চার্জশিট দাখিল করেন।

    মামলায় অভিযোগ করা হয়, গত মার্চ মাসের ১৭ তারিখ রাত ১০টার দিকে এক বিড়ালছানাকে হত্যা করে তার ভিডিও ধারণ করে মেহজাবিন। ছানাটির মৃতদেহ পলিথিনে মুড়ে ময়লার ঝুড়িতে ফেলে দেয় সে। পরদিন ময়লাওয়ালা তা নিয়ে যায়।

    হত্যার ভিডিওটি মেহজাবিন ১৯ মার্চ ফেসবুকে আপলোড করলে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ভাইরাল হয়। এর তীব্র সমালোচনা করে নিন্দা জানান বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

    ওই ঘটনায় প্রাণী কল্যাণ সংগঠন ‘কেয়ার ফর পস’ -এর মহাসচিব জাহিদ হোসেন ১৯২০ সালের প্রাণীর প্রতি নিষ্ঠুরতা আইনে গত ২১ মার্চ মুগদা থানায় মামলা করেন।

    চার্জশিটে ‍উল্লেখ করা হয়, ২/৩ দিন বয়সী বিড়ালছানাটিকে তার মা মেহজাবিনের খাটের নিচে রেখে যায়। এরপর মেহজাবিন প্লাস্টিকের পাইপ এবং লোহার ছোরা দিয়ে তাকে হত্যা করে।

    চার্জশিটে ১২ জনকে সাক্ষী করা হয়েছে।

    19Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর