বিশ্বে করোনায় এক দিনে মৃত্যু ১৯৬১ - লালসবুজের কণ্ঠ
    রবিবার, ২৯ মে ২০২২, ০২:৩৬ পূর্বাহ্ন

    বিশ্বে করোনায় এক দিনে মৃত্যু ১৯৬১

    • আপডেটের সময় : শুক্রবার, ১৩ মে, ২০২২

    লালসবুজের কন্ঠ,নিউজ ডেস্ক


    বিশ্বে এখনো কমেনি করোনার প্রকোপ। করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ৫ লাখ ৯৮ হাজার ৬৪৯ জনের। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১ হাজার ৯৬১ জন।

    গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৮২ হাজার ৬৫২ জনের, করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৭৯ জনের। দেশটিতে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ৫৬ লাখ ৬৫ হাজার ৯১০ জনের, করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ লাখ ৩৭ হাজার ৬২৮ জনের।

    গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাজ্যে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১৪ হাজার ৪৫৮ জনের, করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৮৪ জনের। দেশটিতে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ২১ লাখ ৫৯ হাজার ৬১৫ জনের, করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ লাখ ৭৬ হাজার ৭০৮ জনের।

    ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, বিশ্বে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫১ কোটি ৯৭ লাখ ৭৯ হাজার ৪৫৫ জনের। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬২ লাখ ৮৪ হাজার ৬৩৬ জনের। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৪৭ কোটি ৪৫ লাখ ৪৪ হাজার ৪১৭ জন।

    উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

    নিউজ ডেস্ক/স্মৃতি

    18Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর