বিশ্বে করোনায় আরও ৮২৮ মৃত্যু, শনাক্ত ৪ লাখের বেশি - লালসবুজের কণ্ঠ
    শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১২:১২ পূর্বাহ্ন

    বিশ্বে করোনায় আরও ৮২৮ মৃত্যু, শনাক্ত ৪ লাখের বেশি

    • আপডেটের সময় : বুধবার, ৩০ নভেম্বর, ২০২২

    নিউজ ডেস্ক লালসবুজের কণ্ঠ


    গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনায় ৮২৮ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে ২৯ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে ৪ লাখ ২২ হাজার ৭৫১ জন। আগের দিনের তুলনায় শনাক্ত রোগী বেড়েছে প্রায় আড়াই লাখ।

    বুধবার (৩০ নভেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

    এতে বলা হয়, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৪ কোটি ৬৮ লাখ ৭২ হাজার ৩০৫ জন। এরমধ্যে মারা গেছে ৬৬ লাখ ৩৮ হাজার ৪৬৭ জন।

    এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৭ হাজার ৪২২ জন এবং মারা গেছেন ১৫৩ জন। এ সময় রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৯২৮ জন এবং মারা গেছেন ৫৩ জন।

    এ ছাড়া যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৪৪৫ জন এবং মারা গেছেন ১৪৭ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৭১ হাজার ৪৭৬ জন এবং মারা গেছেন ৪১ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৯১ হাজার ৮১৪ জন এবং মৃত্যু হয়েছে ৮৮ জনের। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৭৬৬ জন এবং মারা গেছেন ৫৪ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ২৮৯ জন এবং মারা গেছেন ২১ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩২৯ জন এবং মারা গেছেন ১০ জন। ব্রাজিলে মারা গেছেন ১১৬ জন এবং আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ৫১০ জন।

    উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।


    লালসবুজের কণ্ঠ/ডেস্ক

    0Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    এই বিভাগের আরও খবর