বিশ্বে আরও সোয়া ৫ লাখ শনাক্ত, ১২১৬ জনের মৃত্যু - লালসবুজের কণ্ঠ
    শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ১০:২৫ অপরাহ্ন

    বিশ্বে আরও সোয়া ৫ লাখ শনাক্ত, ১২১৬ জনের মৃত্যু

    • আপডেটের সময় : রবিবার, ২৮ আগস্ট, ২০২২

    লালসবুজের কণ্ঠ, আন্তর্জাতিক ডেস্ক:


    করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে আরও ১ হাজার ২১৬ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ৫ লাখ ২৭ হাজার ৫৮০ জন। এ নিয়ে করোনার শুরু থেকে এ পর্যন্ত বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা ৬০ কোটি ৫৩ লাখ ২৮ হাজার ৭৬২ এবং মৃত্যুর সংখ্যা ৬৪ লাখ ৮৬ হাজার ৮৬৩ জন।

    বিশ্বে গত একদিনে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে জাপানে। এরপরই রয়েছে- রাশিয়া, দক্ষিণ কোরিয়া ও অস্ট্রেলিয়া।

    করোনা থেকে বিশ্বে এ পর্যন্ত সুস্থ হয়েছে ৫৮ কোটি ৩ লাখ ৫৮ হাজার ১৩৬ জন। আর গত একদিনে সুস্থ হয়েছে ৭ লাখ ৫২ হাজার ৮৯৩ জন।

    বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে রোববার (২৮ আগস্ট) এ তথ্য জানা গেছে।

    করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর দিকে দিয়ে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত একদিনে মৃত্যু হয়েছে ৮১ জনের। নতুন করে শনাক্ত হয়েছে ২১ হাজার ৯৮৬ জন।

    ব্রাজিলে নতুন করে ৬৪ জনের মৃত্যুর পাশাপাশি শনাক্ত হয়েছে ১২ হাজার ৩৮৬ জন। এ নিয়ে দেশটিতে এ পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪৩ লাখ ৮১ হাজার ২৯৫ জন। আর মৃত্যুর সংখ্যা ৬ লাখ ৮৩ হাজার ৫২৮ জন।

    দক্ষিণ কোরিয়ায় নতুন করে মৃত্যু হয়েছে ৮৬ জন। আর আক্রান্ত হয়েছে ৯৫ হাজার ৫৩৮ জন। এ নিয়ে এশিয়ার এ দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ২ কোটি ২৮ লাখ ৯৮ হাজার ৫২৩ জন। আর মৃত্যু ২৬ হাজার ৪৯৯ জন।

    জাপানে গত একদিনে মৃত্যু হয়েছে ৩২৫ জনের। আর আক্রান্ত হয়েছে ১ লাখ ৯৬ হাজার ৬২৮ জন।

    তাইওয়ানেও এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ২৫ হাজার ৯০১ জন। আর মৃত্যু হয়েছে ৪০ জনের।


    লালসবুজের কণ্ঠ/এআর

    0Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর