বিমানের টয়লেট থেকে ১২ কেজি সোনা উদ্ধার - লালসবুজের কণ্ঠ
    রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৫:২১ পূর্বাহ্ন

    বিমানের টয়লেট থেকে ১২ কেজি সোনা উদ্ধার

    • আপডেটের সময় : বুধবার, ৩ জুলাই, ২০১৯

    লালসবুজের কণ্ঠ ডেস্ক:
    বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিমানের টয়লেট থেকে ১২ দশমিক ৭৬ কেজি সোনা উদ্ধার করেছে ঢাকা কাস্টম হাউস। উদ্ধার হওয়া সোনার আনুমানিক বাজারমূল্য ৬ কোটি ৩৮ লাখ টাকা।

    এ ঘটনায় এয়ারক্রাফট মেকানিক মোহাম্মাদ আফজাল হোসেন হাওলাদারকে আটক করা হয়েছে। জব্দ করা হয়েছে ‘অরুণ আলো’ উড়োজাহাজটি।

    গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার মাস্কট থেকে চট্টগ্রাম হয়ে আসা উড়োজাহাজটিতে এ অভিযান চালানো হয়। ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

    তিনি বলেন, ‘বিজি১২২ ফ্লাইট সকাল সাড়ে ১১টায় শাহজালালে অবতরণ করে। পরে বিমানের ২১এ নম্বর সিটের পেছনে থাকা টয়লেট থেকে কালো স্কচটেপ মোড়ানো ৬টি বান্ডিল উদ্ধার করা হয়। পরে সেগুলো কাস্টমস ব্যাগেজ কাউন্টারে নিয়ে সবার সামনে খুলে ১১০টি সোনার বার পাওয়া যায়। বারগুলোর ওজন ১২.৭৬ কেজি। আনুমানিক বাজারমূল্য ৬ কোটি ৩৮ লাখ টাকা।

    তিনি বলেন, চোরাচালানের সঙ্গে সংশ্লিষ্টতা থাকায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এয়ারক্রাফট মেকানিক আফজালকে আটক করা হয়েছে। চোরাচালানে ব্যবহৃত ‘অরুণ আলো’ এয়ারক্রাফটটিও জব্দ করা হয়েছে। এ ঘটনায় কাস্টমস আইন ও স্পেশাল পাওয়ার আইনে বিমানবন্দর থানায় মামলা করার প্রস্তুতি চলছে।

    বিমানের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার সাংবাদিকদের বলেন, আফজালকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় তদন্ত করে সংশ্লিষ্টদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

    15Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর