বিপাকে আমির খান - লালসবুজের কণ্ঠ
    শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৯:২০ অপরাহ্ন

    বিপাকে আমির খান

    • আপডেটের সময় : বুধবার, ২৪ আগস্ট, ২০২২

    বিনোদন ডেস্ক


    ‘লাল সিং চাড্ডা’ নিয়ে ভালোই বিপদে পড়েছেন আমির খান। মুক্তির আগে থেকে একশ্রেণির দর্শকদের বয়কটের হুমকি, একের পর এক শো বন্ধ আর বক্স অফিসে চূড়ান্ত অধঃপতনে ভীষণ মন খারাপ অভিনেতার। এর মধ্যে মামলার মুখেও পড়তে হলো তাঁকে। সিনেমাটির প্রদর্শনী বন্ধে সোমবার কলকাতা হাইকোর্টে মামলা করেছেন নাজিয়া ইলাহি খান নামের এক আইনজীবী।

    ওই আইনজীবী দাবি করছেন, ‘লাল সিং চাড্ডা’ সিনেমায় কিছু উসকানিমূলক দৃশ্য আছে, যা সমাজে নেতিবাচক প্রভাব ফেলতে পারে। তা ছাড়া কিছু দৃশ্য ও সংলাপ বিতর্কের সৃষ্টি করতে পারে, বিঘ্নিত হতে পারে শান্তিশৃঙ্খলা। তাই অবিলম্বে সিনেমাটির প্রদর্শন বন্ধ করা উচিত বলে মত নাজিয়া ইলাহি খানের। চলতি সপ্তাহে এই মামলার শুনানি হওয়ার কথা রয়েছে।

    হলিউডের জনপ্রিয় সিনেমা ‘ফরেস্ট গাম্প’-এর রিমেক ‘লাল সিং চাড্ডা’ বানাতে চার বছর সময় দিয়েছেন আমির। আশা ছিল, করোনা-পরবর্তী সময়ে বলিউডের বক্স অফিসের হাল ধরবে সিনেমাটি। কিন্তু সে আশায় গুড়ে বালি। ১৮০ কোটি রুপি বাজেটের ‘লাল সিং চাড্ডা’ অর্ধেক খরচ তুলতেই হিমশিম খাচ্ছে। বাজেট তুলতে শেষ ভরসা ছিল ওটিটি প্ল্যাটফর্ম। কিন্তু ব্যবসা খারাপ হওয়ায় সে পথও প্রায় বন্ধ হওয়ার পথে। বক্স অফিসের করুণ পরিস্থিতি দেখে ওটিটি প্ল্যাটফর্মগুলোও ‘লাল সিং চাড্ডা’ কিনতে আগ্রহী হচ্ছে না।

    জানা গেছে, সিনেমাটি কেনার জন্য মুক্তির আগে থেকে আমির খানের সঙ্গে আলোচনা করছিল নেটফ্লিক্স। অভিনেতার পক্ষ থেকে ১৫০ কোটি রুপি দর হাঁকানো হয়েছিল। কিন্তু এখন ওই দামে ‘লাল সিং চাড্ডা’ কিনতে চাইছে না নেটফ্লিক্স। খানিকটা কমিয়ে এখন আমির চাইছেন ১২৫ কোটি। তবে নেটফ্লিক্স ৫০ কোটি রুপির বেশি দিতে রাজি হচ্ছে না। একই অবস্থা আমাজন প্রাইম ভিডিও ও হটস্টারের ক্ষেত্রেও। শেষ পর্যন্ত কোন ওটিটিতে দেখা যাবে ‘লাল সিং চাড্ডা’, তা এখনই বলা যাচ্ছে না।

    এই পরিস্থিতিতে দুই মাসের লম্বা ছুটিতে যাচ্ছেন আমির খান। শিগগিরই তিনি পাড়ি দেবেন যুক্তরাষ্ট্রে। সেখানে নিজের মতো সময় কাটাবেন, পরিকল্পনা করবেন পরবর্তী কাজ নিয়ে। জানা গেছে, ‘শুভ মঙ্গল সাবধান’ সিনেমার নির্মাতা আর এস প্রসন্নর পরবর্তী স্পোর্টস ড্রামায় দেখা যাবে আমির খানকে। একজন মদ্যপ বাস্কেটবল কোচের গল্প নিয়ে তৈরি হবে সিনেমাটি।

    বিনোদন ডেস্ক/স্মৃতি

    0Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর