বিনম্র শ্রদ্ধায় চাঁপাইনবাবগঞ্জে জাতীয় শোক দিবস পালিত - লালসবুজের কণ্ঠ
    মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১২:২৬ পূর্বাহ্ন

    বিনম্র শ্রদ্ধায় চাঁপাইনবাবগঞ্জে জাতীয় শোক দিবস পালিত

    • আপডেটের সময় : সোমবার, ১৫ আগস্ট, ২০২২

    চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:


    স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে চাঁপাইনবাবগঞ্জে পালিত হয়েছে।

    কর্মসুচীর মধ্যে ছিল সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো ব্যাজধারণ। আজ সোমবার সকাল ৮টায় জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে এ এইচ এম আবদুর রকিব।

    পরে জেলা মুক্তিযোদ্ধা সংসদ, জেলা পরিষদ, এক্সিম কৃষি বিশ্ববিদ্যালয়, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা, নবাবগঞ্জ সরকারি কলেজ, সড়ক ও জনপথ বিভাগ, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, গণপূর্ত বিভাগ, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, সিভিল সার্জন অফিস, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ, পানি উন্নয়ন বোর্ড, সমাজসেবা দপ্তর, জেলা কারাগার,

    সদর উপজেলা পরিষদ, খাদ্য অধিদপ্তর, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, জেলা আইনজীবী সমিতি, বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ ও কৃষিবিদ ইনস্টিটিউশন, জেলা বিএমএ, চাঁপাইনবাবগঞ্জ সরকারি মহিলা কলেজ, বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন পুষ্পস্তবক অর্পণ করেন।

    এদিকে, সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয় চত্বরে জেলা আ’লীগের নেতৃবৃন্দরা জাতীয় ও দলীয় পতাকা অর্ধনিমিত করে দিনটির সূচনা করেন। পরে, শোক র‌্যালী বের হয়ে জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন জেলা আ’লীগের নেতৃবৃন্দসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

    এছাড়া সকাল ১০ টায় টাউন ক্লাব হল রুমে জেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনাসভায় বক্তব্য রাখেন, জেলা আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক এমপি মুহা. জিয়াউর রহমান, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ রুহুল আমিন, সাধারণ সম্পাদক সাবেক এমপি মোঃ আব্দুল ওদুদ, যুগ্ম সম্পাদক অধ্যাপক মোঃ শরিফুল আলম, ফেরদৌসী ইসলাম জেসী এমপি প্রমুখ। শেষে বঙ্গবন্ধুসহ তার পরিবারের অন্যান্য সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

    জেলা পরিষদ ঃ জাতির পিতার কর্মময় জীবন সম্পর্কে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন, জেলা পরিষদের প্রশাসক মোঃ আশরাফুল হক, প্রধান নির্বাহী মোঃ আফাজ উদ্দিন।


    কামাল/এআর

    10Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর