বাবুডাইং আলোর পাঠশালায় কুইজ প্রতিযোগিতায় শিক্ষার্থীদের পুরস্কার প্রদান - লালসবুজের কণ্ঠ
    সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১১:৪৭ অপরাহ্ন

    বাবুডাইং আলোর পাঠশালায় কুইজ প্রতিযোগিতায় শিক্ষার্থীদের পুরস্কার প্রদান

    • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২

    রাজশাহী প্রতিনিধি


    রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মোহনপুর ইউনিয়নের বাবুডাইং আলোর পাঠশালায় কুইজ প্রতিযোগিতাসহ প্রতি মাসে ক্লাসে শতভাগ উপস্থিত শিক্ষার্থীদের পুরস্কার দেয়া হয়েছে। বিদ্যালয় প্রাঙ্গণে বৃহস্পতিবার বেলা ১১টায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

    বেলা ১১টায় জাতীয় সংগীতের পর অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা কমিটির (এসএমসি) সভাপতি জহিরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য দেন ঘুরে ঘুরে বিদ্যাদানকারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক তরিকুল আলম, এসএমসি কমিটির সহসভাপতি কার্তিক কোল টুডু, বীর মুক্তিযোদ্ধা মো. সুজারুদ্দিন, গ্রাম্য মোড়ল মাধব কোল সরেন, চানু হাসদা, প্রধান শিক্ষক আলী উজ্জামান নূর, শিক্ষার্থী সাকিবুল হাসান প্রমূখ। সঞ্চালনা করেন সহকারী শিক্ষক সাঈদ মাহমুদ।

    প্রধান শিক্ষক আলী উজ্জামান নূর জানান, সাধারণ জ্ঞান বৃদ্ধির উদ্যোগ হিসেবে বিদ্যালয়ের পঞ্চম থেকে দশম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের নিয়ে গঠন করা হয়েছে কিশোর আলো ক্লাব। মাসিক ১০ টাকা চাঁদা দিয়ে শিক্ষার্থীরা এ ক্লাবের সদস্য হয়। মাসে দুটি করে সাধারণ জ্ঞানভিত্তিক পাঠ দেয়া হয়। আগস্ট মাসে অনুষ্ঠিত হয়েছিল দুটি প্রতিযোগিতা। শিক্ষার্থীরা সেগুলো নিয়ে বাড়িতে পড়াশোনা করে। এরপর সেগুলো নিয়ে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

    প্রতিযোগিতা তিনটি ক্যাটাগরিতে অনুষ্ঠিত হয়। বিজয়ীদের আজ পুরস্কার দেয়া হয়। অন্যদিকে জানুয়ারি থেকে আগস্ট মাস পর্যন্ত শতভাগ উপস্থিত এবং প্রতি মাসে শতভাগ উপস্থিত শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়েছে। পুরস্কার হিসেবে সকলকে শিক্ষা উপকরণ দেয়া হয়।

    অন্যদিকে ঘুরে ঘুরে বিদ্যাদানকারী অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক তরিকুল আলমও পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের শুভেচ্ছা পুরস্কার হিসেবে কলম উপহার দেন। এছাড়া তিনি পঞ্চম শ্রেণিতে পাঠদান কার্যক্রম পরিচালনা করেন।

    নূর/স্মৃতি

    57Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর