বগুড়ায় ১৭ ট্রাক টিএসপি সার আটক - লালসবুজের কণ্ঠ
    শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১২:১৯ অপরাহ্ন

    বগুড়ায় ১৭ ট্রাক টিএসপি সার আটক

    • আপডেটের সময় : মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২

    রাজশাহী প্রতিবেদক


    বাংলাদেশ রসায়ন শিল্প সংস্থার (বিসিআইসি) বগুড়ার বাফার গুদামে নকল সন্দেহে দুই দফায় ১৭ ট্রাক সার আটক করা হয়েছে। সোমবার (২৯ আগস্ট) দিবাগত রাতে ১০ ট্রাক টিএসপি সার আটক করা হয়। এর আগে রোববার দিবাগত রাতে সাত ট্রাক সার আটক করা হয়।

    বগুড়া বাফার গুদামের ইনচার্জ মোহাম্মদ মোস্তাফা কামাল এসব তথ্য নিশ্চিত করেছেন।

    বাফার সূত্র বলছে, রোববার দিবাগত রাত ৩টার দিকে চট্টগ্রামের পতেঙ্গার টিএসপি সার কারখানা থেকে সাত ট্রাক সার বগুড়ায় পৌঁছায়। ট্রাকগুলোতে ৯৮ হাজার কেজি টিএসপি সার আসে। প্রতিটি ট্রাকে ২৮০ বস্তা করে সার রয়েছে। সোমবার সকালে পরীক্ষার জন্য ট্রাক থেকে ২৪ বস্তা সার নামানো হয়।

    এ সময় সারগুলো নকল ও ভেজাল মনে হয় কর্তৃপক্ষের কাছে। এরপর সারসহ সাতটি ট্রাক আটক করে রাখা হয়। পরবর্তীতে সোমবার দিবাগত রাতে একই স্থান থেকে আরও ১০ ট্রাক সার আছে। সেগুলোও নকল সন্দেহে আটক করা হয়েছে। পরে আসা ওই ১০ ট্রাকে ১৪০ মেট্রিক টন সার রয়েছে।

    বগুড়া বাফার গুদামের ইনচার্জ মোহাম্মদ মোস্তাফা কামাল জানান, বিষয়টি চট্টগ্রাম টিএসপি সার কারখানা কর্তৃপক্ষকে লিখিতভাবে জানানো হয়েছে। সারগুলো পরীক্ষা করার জন্য চট্টগ্রাম থেকে তিন সদস্যের একটি টিম বগুড়ায় এসেছে। পরীক্ষার পর সারগুলো সম্পর্কে সঠিক ধারণা পাওয়া যাবে।

    তিনি আরও বলেন, বিষয়টি চট্টগ্রাম টিএসপি সার কারখানা কর্তৃপক্ষকে লিখিতভাবে জানিয়েছি। মঙ্গলবার সারগুলো ভালোভাবে পরীক্ষার জন্য একটি টিম আসবে। তারা আসলে প্রকৃত ঘটনা জানা যাবে।

    চট্টগ্রাম থেকে আসা ট্রাকচালক আব্দুল আউয়াল জানান, শনিবার পতেঙ্গার টিএসপি সার কারখানা থেকে ৭টি ট্রাকে মাল লোড করা হয়। সেই সার নিয়ে রোববার রাত ২টা থেকে ৩টার দিকে বগুড়া বাফার গুদামে পৌঁছাই। সকালে এখানকার কর্মকর্তারা নকল সন্দেহে ট্রাকগুলো আটকে রেখে দিয়েছেন।

    টিআর/স্মৃতি

    19Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর