1. [email protected] : News room :
ফেনীতে সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয়ে প্রতারণা, যুবক গ্রেপ্তার - লালসবুজের কণ্ঠ
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন

ফেনীতে সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয়ে প্রতারণা, যুবক গ্রেপ্তার

  • আপডেটের সময় : শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২

নিউজ ডেস্ক, লালসবুজের কণ্ঠ:


ফেনীতে সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে মো. ইউসুফ হোসেন রায়হান (২১) নামে এক ভুয়া ক্যাপ্টেনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১।

বুধবার সকালে জেলার পরশুরাম মডেল থানার মোহাম্মদপুর এলাকায় অভিযান পরিচালনা করে বাংলাদেশ সেনাবাহিনীর পরিচয় দেওয়া ওই ভুয়া ক্যাপ্টেনকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-১১।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) রাতে র‌্যাব-১১ এর আদমজীনগর কার্যালয়ের মিডিয়া অফিসার ও সহকারী পরিচালক মো. রিজওয়ান সাঈদ জিকু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

গ্রেপ্তার আসামি ফেনী জেলার পরশুরাম থানাধীন মোহাম্মদপুর এলাকার মো. বাচ্চু মিয়ার ছেলে।

এ সময় তার হেফাজত হতে বাংলাদেশ সেনাবাহিনীর পোশাক ১ সেট, সেনাবাহিনীর পিঠে ঝোলানো কম্ব্যাট ১টি ব্যাগ, ১টি পুলিশ বুট, ১টি বাংলাদেশ সেনাবাহিনীর ফিল্ড ক্যাপ, ২টি সেনাবাহিনীর মাস্ক, ৩টি রায়হান লেখা সেনাবাহিনীর নেমপ্লেট, ১ জোড়া সেনাবাহিনীর ক্যাপ্টেন পদমর্যাদার ফিল্ড র‌্যাঙ্ক ব্যাচ, ১ সেট সেনাবাহিনীর প্যারা ইনসিগনিয়া ও উইং, ১টি সদর দপ্তর ১৭ পদাতিক ডিভিশনের ডিভ সাইন, ১টি আইডি কার্ড হোল্ডার ও ১টি বাংলাদেশ নৌবাহিনীর ভুয়া নিয়োগপত্র উদ্ধার করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায় গ্রেপ্তাার রায়হান দীর্ঘদিন ধরে নিজেকে বাংলাদেশ সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয় দিয়ে বিভিন্ন সহজ-সরল মেয়েদের সঙ্গে অবৈধ সম্পর্ক স্থাপন করে আসছিলেন। এ ছাড়া তিনি তার নিজ এলাকায় তাকে বাংলাদেশ নৌবাহিনীর অফিসার হিসেবেও পরিচয় প্রদান করতেন এবং র‌্যাবের গোয়েন্দা সেলে তার বদলি হয়েছে বলে অপপ্রচার চালাতেন।

নিজের অপরাধ স্বীকার করে তিনি বলেন, আমি নিরীহ ও গরীব লোকজন এবং বিভিন্ন ব্যবসায়ীদের নিকট থেকে প্রতারণার মাধ্যমে মোটা অংকের অর্থ হাতিয়ে নেওয়ার পরিকল্পনা করেছিলাম।

তার বিরুদ্ধে ইতিপূর্বেও একই ধরনের কর্মকাণ্ডের জন্য গত ৩ মে তারিখে র‌্যাব-৪ কর্তৃক দারুস সালাম থানা, ডিএমপি’তে ১টি নিয়মিত মামলা করা হয়েছিল। এরূপ প্রতারককে আইনের আওতায় আনার লক্ষ্যে র‌্যাব-১১ এর অভিযান অব্যাহত থাকবে। গ্রেপ্তার আসামির বিরুদ্ধে ফেনী জেলার পরশুরাম থানায় একটি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে বলে জানায় র‌্যাব।


লালসবুজের কণ্ঠ/এআর

16Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর