ফিলিস্তিনিদের ইফতারে রোনালদোর ১২ কোটি টাকা - লালসবুজের কণ্ঠ
    শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১০:৫৪ পূর্বাহ্ন

    ফিলিস্তিনিদের ইফতারে রোনালদোর ১২ কোটি টাকা

    • আপডেটের সময় : রবিবার, ১৯ মে, ২০১৯

    ফুটবলে ‘আ ম্যান উইথ গোল্ডেন হার্ট’ হিসেবে পরিচিত ক্রিশ্চিয়ানো রোনালদো। যুদ্ধবিধ্বস্ত ফিলিস্তিনের প্রতি বরাবরই বাড়তি আবেগ পর্তুগিজ সুপারস্টারের।  তাই বিশ্বজুড়ে পবিত্র রমজান মাস চলাকালীন ফিলিস্তিনিদের জন্য দেড় মিলিয়ন মার্কিন ডলার অর্থ সাহায্য করলেন জুভেন্টাস স্ট্রাইকার।  বাংলাদেশি মুদ্রায় যা ১২ কোটি টাকারও বেশি।

    দীর্ঘ ১২ বছর ধরে স্থল, জল ও বায়ুপথে ইসরাইলের হাতে বন্দি ফিলিস্তিনিরা।  গুলি-বারুদের গন্ধে যুদ্ধবিধ্বস্ত পশ্চিম এশিয়ার দেশটিতে জনজীবন আক্ষরিক অর্থে বিপর্যস্ত।  এরই মধ্যে নিয়ম মেনে রোজা পালন করছেন সেদেশের মানুষ। 

    ঠিক এমন সময় পবিত্র রমজান মাসে ফের একবার ফিলিস্তিনিদের প্রতি তার শ্রদ্ধা ও সহানুভুতি জ্ঞাপন করলেন সিআর সেভেন। সেদেশের মানুষকে ইফতার পালনের জন্য দান করলেন দেড় মিলিয়ন ডলার।

    তবে এই প্রথম নয়।  এর আগেও একাধিকবার যুদ্ধবিধ্বস্ত ফিলিস্তিনিদের জন্য সাহায্য করতে এগিয়ে এসেছেন রোনালদো।  ২০১২ ইসরায়েলের ‘পিলার অফ ডিফেন্স’ অপারেশনের পর গাজার শিশুদের পড়াশুনার সাহায্যার্থে রোনালদো নিলামে তুলেছিলেন তার ইউরোপের বর্ষসেরা স্ট্রাইকার সম্মান অর্থাৎ গোল্ডেন বুট।

    এরপর ২০১৩ বিশ্বকাপ কোয়ালিফায়ারে পর্তুগাল-ইসরায়েল ম্যাচ শেষে ফিলিস্তিনিদের সমর্থনে বিপক্ষ ফুটবলারের সঙ্গে জার্সি বিনিময় করতে অস্বীকার করেন রোনালদো।

    এরপর ইসরায়েলি আক্রমণে স্বজন হারানো বছর শিশু আহমেদ দাউবাসার সঙ্গে ২০১৬ রিয়াল মাদ্রিদ ট্রেনিং ক্যাম্পে সাক্ষাৎ করেন রোনালদো। তার সঙ্গে ফটোসেশনের পর আহমেদের হাতে ক্লাবের তরফ থেকে উপহার দেওয়া জার্সি তুলে দেন পর্তুগিজ ফুটবলার।

    এ ছাড়া নানা সময় নানাভাবে যুদ্ধবিধ্বস্ত দেশটির পাশে দাঁড়িয়েছেন পাঁচবারের ব্যালন ডি অর জয়ী এই তারকা ফুটবলার।

    সূত্র : প্যালেস্টাইন ক্রোনিক্যাল

    0Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর