পূজামন্ডপে শৃঙ্খলা রক্ষায় শিবগঞ্জে ছাত্রলীগের কমিটি গঠন - লালসবুজের কণ্ঠ
    বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ১১:২৫ অপরাহ্ন

    পূজামন্ডপে শৃঙ্খলা রক্ষায় শিবগঞ্জে ছাত্রলীগের কমিটি গঠন

    • আপডেটের সময় : শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২

    চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:


    চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পূজা মন্ডপে শান্তি শৃঙ্খলা রক্ষায় কমিটি গঠন করেছে ছাত্র লীগ।

    বৃহস্পতিবার রাতে মনাকষা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি এম ইমরান খান ও সম্পাদক শামীম রেজা স্বাক্ষরিত চিঠিতে কমিটি অনুমোদন দেয়া হয়।

    অনুমোদনপ্রাপ্ত কমিটিগুলো হল-মনাকষা নবো জাগরনী দূর্গা মন্দির,নামোটোলা দূর্গা মন্দির ও মিস্ত্রি পাড়া কেন্দ্রীয় দূর্গা মন্দির। এর মধ্যে মনাকষা নবো জাগরনী দূর্গা মন্দির ৯ সদস্য,নামোটোলা দূর্গা মন্দির ৯ সদস্য ও মিস্ত্রি পাড়া কেন্দ্রীয় দূর্গা মন্দিরে ১০ সদস্য বিশিষ্ট কমিটি দেয়া হয়। প্রতিটি কমিটিতে দুইজন করে প্রধান সমন্বায়ক রাখা হয়েছে।

    মনাকষা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি এম ইমরান খান বলেন,হিন্দু ধর্মাম্বলীদের প্রধান ধর্মীয় উৎসব হচ্ছে দূর্গা পূজা। এলাকায় যেন তারা যথাযথভাবে ধর্ম পালন করতে পারে সেই লক্ষে কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে যাদের রাখা হয়েছে তাঁরা সবাই বাংলাদেশ ছাত্রলীগের সক্রিয় কর্মী। তাঁরা প্রশ্বাসন এবং পূজা উদযাপন কমিটির সদস্যদের সাথে পূজা মন্ডপে পালাক্রমে দিনরা দায়িত্ব পালন করবেন।

    শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি এসবি বাবু বলেন,কোন অপশক্তি গোষ্ঠী যেন হিন্দু ধর্মাম্বলীদের উদসবে বাধা সৃষ্টি করতে পারে,সেই উদ্দেশ্যে উপজেলাজুড়েই ছাত্রলীগের নেতা কর্মীরা সজাগ থাকবে। তারই অংশ হিসেবে কমিটি গঠন করা হয়েছে।

    ছাত্রলীগের এমন উদ্যোগ কে স্বাগত জানিয়েছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি ও সার্বজনীন পূজার কমিটির সভাপতি সাংবাদিক ডাবলু কুমার ঘোষ। তিনি বলেন,বিগত কয়েক বছরে সম্প্রীতি বিনষ্ট করতে দেশবিরোধী অপশক্তিরা চাঁপাইনবাবগঞ্জের কয়েকটি মন্ডপে হামলা চালিয়েছে। এবার সব দিক বিবেচনা করে ছাত্রলীগের নেতা কর্মীরা এগিয়েছে। আমরা তাঁদের এমন উদ্যোগ কে সাধুবাদ জানায়।

    শিবগঞ্জ থানার ভার্রপাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরি জোবায়ের আহমেদ জানান,পূজা মন্ডপে পুলিশের সাথে ছাত্রলীগের কর্মীরা দায়িত্বপালন করবে বিষয়টি তাঁকে জানানো হয়েছে। তিনি সব ধর্মের সম্প্রীতি রক্ষায় ছাত্রলীগের মত প্রতিটি নাগরিক কে এগিয়ে আসার আহবান জানান।


    টিআর/এআর

    7Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    এই বিভাগের আরও খবর