পাবনার জেলিযুক্ত চিংড়ি বিক্রির অভিযোগে দুই মাছ ব্যবসায়ীকে জরিমানা - লালসবুজের কণ্ঠ
    শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৪০ পূর্বাহ্ন

    পাবনার জেলিযুক্ত চিংড়ি বিক্রির অভিযোগে দুই মাছ ব্যবসায়ীকে জরিমানা

    • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২

    পাবনা প্রতিনিধি:


    পাবনার ভাঙ্গুড়ায় মানবদেহের জন্য ক্ষতিকর জেলি যুক্ত চিংড়ি মাছ সংরক্ষণ ও বিক্র‍ির অপরাধে দুই ব্যবসায়ীকে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

    তারা হলেন, মাছ ব্যবসায়ী আলী আকবর ও আনিছ হোসেন। এসময় জেলি যুক্ত ১০ কেজি বাগদা চিংড়ি জব্দ করে তা ধ্বংস করা হয়।

    বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বেলা ১১ টার দিকে পৌরসভার ভাঙ্গুড়া মাছ বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ অর্থদন্ড দেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খান । এসময় উপজেলা মৎস্য কর্মকর্তা নাজমুল হুদা উপস্থিত ছিলেন।

    জানা গেছে, কয়েকজন অসাধু মাছ ব্যবসায়ী বড়ালব্রীজ ও ভাঙ্গুড়া মাছ বাজারে ক্ষতিকর জেলি যুক্ত চিংড়ি মাছ বিক্রি করে আসছেন। এমন অভিযোগের ভিত্তিতে আজ বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে ভাঙ্গুড়া মাছ বাজারে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। সেখানে জেলিযুক্ত চিংড়ি মাছ বিক্রির সময় দুই ব্যবসায়ীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। এসময় সেখান থেকে জেলিযুক্ত ১০ কেজি বাগদা চিংড়ি মাছ জব্দ করে তা ধ্বংস করা হয়।

    উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খান জানান, ‘ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫২ ধারা অনুযায়ী প্রত্যেককে ৫ হাজার করে ১০ হাজার টাকা অর্থদণ্ডারোপ করা হয় এবং জব্দকৃত জেলিযুক্ত ১০ কেজি চিংড়ি মাটিতে পুঁতে ধ্বংস করা হয়।


    স্বপন/এআর

    20Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    এই বিভাগের আরও খবর