1. [email protected] : News room :
পর্যায়ক্রমে সকল শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ করা হবে - লালসবুজের কণ্ঠ
শনিবার, ১৫ জুন ২০২৪, ০২:৫০ অপরাহ্ন

পর্যায়ক্রমে সকল শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ করা হবে

  • আপডেটের সময় : বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯

মহানগর সংবাদদাতা,ঢাকা:

এক সময় আমরা শিক্ষার প্রসারের উপর গুরুত্ব দিয়ে সফল হয়েছি। এখন শিক্ষার গুণগত মান এবং অবকাঠামো উন্নয়নে জোর দিচ্ছে সরকার। পর্যায়ক্রমে মাদরাসা শিক্ষাসহ সকল শিক্ষা ব্যাবস্থাকে জাতীয়করণ করা হবে বলে জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী ।

বুধবার রাজধানীর ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ে মাদরাসায় উচ্চ শিক্ষা ব্যাবস্থার উন্নয়ন শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মাদ আহসান উল্লাহর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এস. এম. এহসান কবীর, মাদরাসা শিক্ষা অধিদফতরের মহাপরিচালক সফিউদ্দিন আহমদ, মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর কায়সার আহমেদ।

সবক্ষেত্রে নৈতিকতার অভাব সবচেয়ে বড় চ্যালেঞ্জ উল্লেখ করে শিক্ষা উপমন্ত্রী বলেন, ধর্মীয় শিক্ষায় শিক্ষিত আলেম সমাজ নিজ নিজ পেশায় নৈতিকতার চর্চা করলে বাংলাদেশে দুর্নীতি ও অবক্ষয়ের সমস্যা আর থাকবে না। তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে শারীরিক শাস্তি প্রদান এক ধরনের ফৌজদারি অপরাধ। শৃঙ্খলা বিধানের নামে কোনও প্রতিষ্ঠানে শারীরিক শাস্তি দেওয়া হলে তা মেনে নেওয়া হবে না।

সভাপতির স্বাগত বক্তব্যে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ দেশের মাদরাসাগুলোতে মানসম্মত উচ্চশিক্ষা, গবেষণা, আর্থিক ও প্রশাসনিক ব্যবস্থাপনার মান উন্নয়নে দেশের সকল ফাজিল (অনার্স) মাদরাসার অধ্যক্ষ ও বিভাগীয় প্রধানগণের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন মহাসচিব অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী, বিশ্ববিদ্যালয়ের ডিন প্রফেসর ড. মোহাম্মদ ইলিয়াছ ছিদ্দিকী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মো. আবু হানিফা, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) মো. রেজাউল করিম, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর সিরাজ উদ্দিন আহ্মাদ, পরিচালক (অর্থ ও হিসাব) ছিদ্দিকুর রহমান ভূঁঞা, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মো. আবদুল খালেক, সহকারী অধ্যাপক ড. জাভেদ আহমাদ, সহকারী রেজিস্ট্রার মো. জাকির হোসেন, ফাহাদ আহমদ মোমতাজী, সহকারী পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) মো. জিয়াউর রহমান প্রমুখ।

49Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর