পর্যটক টানতে বিনা মূল্যে উড়োজাহাজের টিকিট দেবে হংকং - লালসবুজের কণ্ঠ
    শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৪৪ অপরাহ্ন

    পর্যটক টানতে বিনা মূল্যে উড়োজাহাজের টিকিট দেবে হংকং

    • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২

    লালসবুজের কণ্ঠ,নিউজ ডেস্ক


    পর্যটন শিল্পকে আবারও আগের অবস্থায় ফেরাতে বিনা মূল্যে ৫ লাখ উড়োজাহাজের টিকিট দেবে হংকং। যার মূল্য দুই বিলিয়ন হংকং ডলার বা ২৫৪.৮ মিলিয়ন ডলার। এছাড়া সাম্প্রতিক সময়ে পর্যটক টানতে শহরটি কোভিডকালে দেওয়া বেশ কয়েকটি কঠিন নিয়ম তুলে নিয়েছে।

    হংকং টুরিজম বোর্ডের নির্বাহী পরিচালক ডেন চেং বলেছেন, ‘বিমানবন্দর কর্তৃপক্ষ এয়ারলাইনস সংস্থা গুলির সঙ্গে সবকিছু চূড়ান্ত করবে। একবার সরকার ঘোষণা করলে আমরা ভ্রমণকারীদের জন্য কোভিডের সকল নিষেধাজ্ঞা গুলি সরিয়ে দেব। এছাড়া, বিনা মূল্যে উড়োজাহাজের টিকিটের জন্য বিজ্ঞাপন প্রচারণা চালাব।’

    চীনের শূন্য কোভিড নীতি অনুসরণ করা হংকং পর্যটক টানতে কিছু কঠিন নিয়ম বাতিল করেছে। গত মাসে, হংকংয়ের সরকার বলেছিল যে শহরে আসা লোকেদের হোটেল কোয়ারেন্টাইনে যেতে হবে বা হংকংয়ের ফ্লাইটে বোর্ডিংয়ের আগে কোভিড নেগেটিভ পরীক্ষা দেখাতে হবে না। এই খবরটি হংকং থেকে আসা এবং যাওয়ার ফ্লাইটের টিকিটের জন্য পর্যটকদের ভিড় লক্ষ্য করা যায়। প্রধান এয়ারলাইনগুলি তাদের ফ্লাইটের সময়সূচি প্রাক-মহামারি অবস্থায় ফিরে যেতে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে। এদিকে বুধবার, ব্রিটিশ এয়ারলাইন ভার্জিন আটলান্টিক ঘোষণা দিয়েছে যে তারা হংকংয়ে তাদের কর্মকাণ্ড বন্ধ রাখবে কারণ হিসেবে দেখিয়েছে ইউক্রেন যুদ্ধ।

    ভার্জিন আটলান্টিক বলেছে যে, তারা হংকং-এ তাদের অফিস বন্ধ করবে এবং এশিয়ান অ্যাভিয়েশন হাব ৩০ বছর পর হংকং শহর এবং লন্ডন হিথ্রোর মধ্যে আর চলাচল করবে না।

    ইউক্রেনে-রাশিয়ার আগ্রাসনের কারণে বেশ কয়েকটি এয়ারলাইনস ফ্লাইট স্থগিত করেছে বা অন্য রুট ব্যবহার করছে।

    ভার্জিন আটলান্টিক বলেছে, আমরা এই রুটে আমাদের গ্রাহকদের কাছে দুঃখ প্রকাশ করছি। যারা ২০২৩ সালের মার্চের জন্য টিকিট বুক করেছেন তাদের একটি রিফান্ড, ভাউচার বা বিকল্প ভার্জিন আটলান্টিক রুটে পুনরায় বুক করার বিকল্প সুযোগ দেওয়া হবে।

    নিউজ ডেস্ক/স্মৃতি

    14Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    এই বিভাগের আরও খবর