পঞ্চগড়ে কুরিয়ার সার্ভিস থেকে ২১২ বস্তা চা জব্দ - লালসবুজের কণ্ঠ
    মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১২:৫০ পূর্বাহ্ন

    পঞ্চগড়ে কুরিয়ার সার্ভিস থেকে ২১২ বস্তা চা জব্দ

    • আপডেটের সময় : মঙ্গলবার, ২৩ আগস্ট, ২০২২

    নিউজ ডেস্ক, লালসবুজের কণ্ঠ:


    পঞ্চগড় শহরে একটি কুরিয়ার সার্ভিসে অভিযান চালিয়ে ২১২ বস্তা চা জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত।

    সোমবার (২২ আগস্ট) রাতে জেলা শহরের ফায়ার সার্ভিস স্টেশন রোডের সদাগর এক্সপ্রেস কুরিয়ার সার্ভিসে অভিযান চালিয়ে এসব জব্দ করা হয়।

    অভিযান পরিচালনা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাসুদুল হক। এ সময় প্রতিষ্ঠানের গোডাউন ঘর সাময়িকভাবে সিলগালা করে দেন তিনি।

    প্রশাসন জানায়, এনএসআইয়ের গোপন তথ্যে জানা যায়, প্রতিদিন পঞ্চগড় থেকে অবৈধভাবে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে দেশের বিভিন্ন জায়গায় ৫০ কেজি ওজনের বস্তায় চা পাঠানো হচ্ছে।

    এ সংবাদের ভিত্তিতে সদাগর কুরিয়ার সার্ভিসে অভিযান চালিয়ে একটি পিকআপসহ বঙ্গ চায়ের বস্তা ও সুরমা অ্যান্ড পূর্ণিমা চা ইন্ডাস্ট্রির চায়ের বস্তা উদ্ধার করা হয়। কুরিয়ার সার্ভিসটির জেলা ব্রাঞ্চ মালিক আবুল কালাম আজাদ ২১২ বস্তার চায়ের কোনো কাগজপত্র দেখাতে পারেননি। তাই বস্তাগুলো জব্দ করে প্রতিষ্ঠানের গোডাউনটি সাময়িকভাবে সিলগালা করে দেওয়া হয়।

    সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাসুদুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে সদাগর নামের একটি কুরিয়ার সার্ভিসের কার্যালয়ের গোডাউন থেকে ২১২ বস্তা চায়ের বস্তা জব্দ করা হয়েছে। মূলত ওই প্রতিষ্ঠানটি বস্তাগুলোর কোনো বৈধ কাগজপত্র দেখাতে না পারায় জব্দ করে কাস্টমের কাছে হস্তান্তর করা হয়েছে। কুরিয়ার সার্ভিসটির গোডাউনও সাময়িকভাবে সিলগালা করে দেওয়া হয়েছে।

    তিনি আরও বলেন, চায়ের বস্তাগুলোর বৈধ কাগজপত্র দেখানোর নির্দিষ্ট সময় দেওয়া হয়েছে। এ সময়ের মধ্যে যদি তারা কাগজপত্র দেখাতে না পারেন, তাহলে প্রশাসনিকভাবে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

    বাংলাদেশ চা-বোর্ড পঞ্চগড় আঞ্চলিক কার্যালয়ের নর্দান বাংলাদেশ প্রকল্পের পরিচালক মোহাম্মদ শামীম আল মামুন, পঞ্চগড় কাস্টম সুপারেন্টেনডেন্ট আবু সরোয়ার, গোয়েন্টা শাখা এনএসআই ও পঞ্চগড় সদর থানা পুলিশ উপস্থিত ছিলেন।


    লালসবুজের কণ্ঠ/এআর

    2Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর