নড়াইলে গরীব রুগীদের বিনামূল্যে অপারেশনের ঘোষনা - লালসবুজের কণ্ঠ
    শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৮:৪২ অপরাহ্ন

    নড়াইলে গরীব রুগীদের বিনামূল্যে অপারেশনের ঘোষনা

    • আপডেটের সময় : সোমবার, ৬ জুন, ২০২২

    নড়াইল প্রতিনিধি


    নড়াইলে বেসরকারি ক্লিনিক ও ডায়াগনোস্টিক সেন্টার মালিক সমিতি প্যাথলজিক্যাল পরীক্ষা-নিরীক্ষার ক্ষেত্রে যে কোনো রোগির কাছ থেকে ৩০ ভাগ ছাড়ের সিদ্ধান্ত নিয়েছেন। সোমবার (৬ জুন) নড়াইলে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের সাথে বেসরকারি ক্লিনিক ও ডায়াগনোস্টিক সেন্টার মালিক সমিতির এক মত বিনিময় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

    নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উদ্যোগে সোমবার দুপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের সভাপতিত্বে মত বিনিময় সভায় অংশগ্রহন করেন, সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. প্রেমানন্দ মন্ডল, সিভিল সার্জন ডা. নাসিমা আক্তার, লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. আবদুল্লাহ আল মামুন, সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সুব্রত কুমার, ডা. দ্বীপ বিশ্বাস, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের প্রধান পৃষ্টপোষক গোলাম মুর্তজা স্বপন, ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক, ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ মির্জা নজরুল ইসলাম, নড়াইল বেসরকারি ক্লিনিক ও ডায়াগনোস্টিক সেন্টার মালিক সমিতির সভাপতি বিদ্যুৎ কুমার সান্যাল, সাধারণ সম্পাদক সাজ্জাদ রহমান প্রমুখ।

    সভায় ক্লিনিক ও ডায়াগনোস্টিক মালিক সমিতির নেতৃবৃন্দ ঘোষণা করেন, নড়াইল সদর হাসপাতালে যে ৮টি নির্দিষ্ট প্যাথলজিক্যাল টেস্ট করা হয় তার বাইরে অন্যান্য যে কোনো প্যাথলজিক্যাল পরীক্ষা-নিরীক্ষার ক্ষেত্রে সবার কাছ থেকে চলমান ধার্যকৃত অর্থ থেকে ৩০ভাগ অর্থ ছাড় দেওয়া হবে। এছাড়া জেলা প্রশাসন, সিভিল সার্জন অফিস এবং নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন এসব ক্লিনিকে কোনো গরীব রোগি পাঠালে তাদের বিনা অর্থে অপারেশন করে দেওয়ার ঘোষণা দেওয়া হয়।

    এ ব্যাপারে জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, এ ধরণের মহতি উদ্যোগ দেশের মধ্যে নড়াইলেই প্রথম নেওয়া হলো। যদি এটি সফল হয় তাহলে নড়াইল একটি মডেল হতে পারে।

    প্রসঙ্গত, নড়াইল জেলায় লাইসেন্সকৃত ৬৫টি ক্লিনিক ও ডায়াগনোস্টিক সেন্টার রয়েছে।

     

    শরিফুজ্জামান/স্মৃতি

    24Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর