নিশামের অপরাজিত ৯৭ রানে পাকিস্তানের টার্গেট ২৩৮ - লালসবুজের কণ্ঠ
    বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৪:৫৪ পূর্বাহ্ন

    নিশামের অপরাজিত ৯৭ রানে পাকিস্তানের টার্গেট ২৩৮

    • আপডেটের সময় : বুধবার, ২৬ জুন, ২০১৯

    ক্রীড়া ডেস্ক
    জেমস নিশাম ও কলিন ডি গ্র্যান্ডহোমের ব্যাটে পাকিস্তানের বিপক্ষে চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে পেরেছে নিউজিল্যান্ড। ষষ্ঠ উইকেটে এ দুজনের ১৩২ রানের জুটিতে নির্ধারিত ৫০ ওভারে ছয় উইকেটে ২৩৭ রান তোলে কিউইরা। ১১২ বলে ৯৭ রানের অপরাজিত ইনিংস খেলেন নিশাম। পাঁচটি চার ও তিনটি ছক্কা হাঁকান তিনি। পাকিস্তানের পক্ষে ১০ ওভারে ৩ মেডেনে ২৮ রানে তিন উইকেট নেন শাহিন আফ্রিদি।

    ৮৩ রানে পাঁচ উইকেট হারিয়ে রীতিমতো ধুকছিলো নিউজিল্যান্ড। তবে হাল ছেড়ে দেননি নিশাম ও গ্র্যান্ডহোম। ষষ্ঠ উইকেটে তারা দলকে নিয়ে যান নিরাপদ জায়গায়। কিউইরা প্রথম একশ রান তোলে ৩১ ওভার ৩ বলে। পরের একশ তুলতে ১৫ ওভার খেলেছে নিউজিল্যান্ড। নিশাম ও গ্র্যান্ডহোম দুজনেই তুলে নেন হাফসেঞ্চুরি। নিশামের এটি ছিল ষষ্ঠ হাফসেঞ্চুরি। অপরদিকে, তৃতীয় হাফসেঞ্চুরি করেন গ্র্যান্ডহোম।

    শেষ পর্যন্ত ৬৪ রানে রানআউট হয়ে ফিরে যান গ্র্যান্ডহোম। এ বিশ্বকাপে প্রোটিয়াদের সঙ্গেও ৬০ রানের ইনিংস খেলেছিলেন গ্র্যান্ডহোম। তবে নিশাম অপরাজিত ছিলেন ক্যারিয়ার সেরা ইনিংস খেলে। মাত্র তিন রানের জন্য সেঞ্চুরি পেলেন না তিনি। নিশামের আগের সর্বোচ্চ ছিল ৭৪ রান।

    টস জিতে এজবাস্টনে সূচনাটা ভালো ছিল না কিউইদের। দ্বিতীয় ওভারের প্রথম বলে আমির ফিরিয়ে দেন ওপেনার মার্টিন গাপটিলকে। কলিন মুনরো শাহীন আফ্রিদির বলে ফিরেন ১২ রানে। ছন্দে থাকা রস টেইলরও ক্রিজে টিকে থাকতে পারেননি। তিন রানে তাকেও ফেরান শাহিন আফ্রিদি। ল্যাথামকেও আউট করেন এ বাঁহাতি পেসার। এতে ৪৬ রানে চার উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় ব্ল্যাক ক্যাপরা।

    পঞ্চম উইকেটে ৩৭ রানে জুটি গড়ে পরিস্থিতি সামাল দেন উইলিয়ামসন ও নিশাম। তবে শাদাব খানের ব্রেক থ্রুতে উইলিয়ামসন আউট হলে বিপদে পড়ে কিউইরা। এ পর্যায় থেকে দলকে উদ্ধার করেন গ্র্যান্ডহোম ও নিশাম। এ দুজনের অসাধারণ জুটিতে পাকিস্তানকে ২৩৮ রানের চ্যালেঞ্জিং টার্গেট দিতে পারে নিউজিল্যান্ড। শেষ দশ ওভারে ১ উইকেট হারিয়ে ৮৫ রান স্কোরবোর্ডে জমায় তারা।

    65Shares

    এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এই বিভাগের আরও খবর